ওসি এএফএম সায়েদ এর ডেঙ্গু প্রতিরোধে মাইকিং ও লিফলেট বিতরন

ঢাকার সাভারে ডেঙ্গু প্রতিরোধে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ এর উদ্যোগে মাইকিং এবং সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়েছে। বুধবার (২১ আগস্ট) দুপুরে সাভার থানা বাসষ্ট্যান্ড এবং বাজার বাসষ্ট্যান্ডের সিটি সেন্টারের সামনে বিভিন্ন গাড়ির যাত্রী, পথচারী ও শপিং মলে আগতদের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়।

সচেতনতামূলক কর্মকান্ডের এক পর্যায়ে সাভার সিটি সেন্টারের সামনে এএফএম সায়েদ এক সংক্ষিপ্ত বক্তব্যে ডেঙ্গু জ্বর এবং এ থেকে প্রতিরোধের উপায়, জ্বরের লক্ষন ও করনীয় সম্পর্কে উপস্থিত জনসাধারনকে অবহিত করেন।

এসময় তিনি জানান, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকতে হবে এবং নিজ নিজ বাড়ির চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। বাড়ির আশেপাশে এবং ভিতরে কিংবা ছাদে ফুলের টব, ভাঙ্গা হাড়ি পাতিল, কলস, গাড়ীর পরিত্যাক্ত টায়ার, কৌটা, নারিকেল বা ডাবের খোসায় কিংবা রেফ্রিজারেটর এবং এসির তলায় কোনো প্রকার পানি যেন জমতে না পারে সেদিকে সকলকে লক্ষ্য রাখার অনুরোধ করেন।

স্থানীয়দের মাঝে ডেঙ্গু জ্বর সম্পর্কীয় জনসচেতনামূলক লিফলেট বিতরণকালে এসময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল বাশার সহ স্থানীয় গণমাধ্যমকর্মীবৃন্দ।

বার্তাবাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর