পাকিস্তানের জঙ্গি ঘাঁটি উপড়ে ফেলতে ২১ মিনিটে ৬ হাজার ৩০০ কোটি রুপির সম্পদ ব্যবহার ভারতের

ভারতের বিমানবাহিনী ২১ মিনিটের ওই হামলায় মিরাজ ২০০০ থেকে ১০০০ কেজি ওজনের বোমা বর্ষণ করেছে। ছবি: সংগৃহীতপাকিস্তানের নিয়ন্ত্রণরেখায় (লাইন অব কন্ট্রোল) ভারতের বিমানবাহিনী মঙ্গলবার ভোরে হামলা চালায়। ওই হামলায় পাকিস্তানের জইশ-ই-মুহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদিন ও লস্কর-ই-তাইয়েবার স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার দাবি করে ভারত। ভারতের বিমানবাহিনী ২১ মিনিটের ওই হামলায় মিরাজ ২০০০ থেকে ১০০০ কেজি ওজনের বোমা বর্ষণ করেছে। মোট পাঁচ থেকে ছয়টি বোমা ফেলা হয়েছে। শুধু বালাকোটে বোমা বর্ষণে ১ কোটি ‌৭ লাখ রুপি ব্যবহার করেছে ভারত।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, মঙ্গলবার ভোরে লেজার গাইডেড ১০০০ কেজি ওজনের বোমা হামলা চালানো হয়। এই বোমার একেকটির দাম ৫৬ লাখ ভারতীয় রুপি। পাকিস্তানশাসিত কাশ্মীরের বালাকোট, মুজাফফরাবাদ, চোকথি তিনটি জায়গায় ২১ মিনিট ধরে চলে গোলা ও বোমা বর্ষণ। এই পুরো অভিযান সফল করতে ৬ হাজার ৩০০ কোটি রুপির সম্পদ ব্যবহার করেছে ভারতীয় বিমানবাহিনী। প্রয়োজন হলে আরও ৩ হাজার ৬৮৬ কোটি রুপির যুদ্ধ সরঞ্জাম সংরক্ষিত হিসেবে প্রস্তুত রাখা হয়েছিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর