আগুন লাগার ঘটনায় ভবন মালিকের বিরুদ্ধে অনিয়ম পাওয়া গেলে কঠোর ব্যবস্থা : দূর্যোগ প্রতিমন্ত্রী

ঢাকার বনানীর এফ আর টাওয়ারে আগুন লাগার ঘটনায় ভবন মালিকের বিরুদ্ধে কোন অনিয়ম পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।

শুক্রবার (২৯ মার্চ) দুপুরে সাভারের তালবাগ এলাকায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মত বিনিময় শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এসময় আরও জানান, ওই টাওয়ারে আগুন লাগা দুঃখজনক ঘটনা। ইতিমধ্যে স্বরাষ্ট্র, দুর্যোগ ব্যবস্থাপনা ও ট্রান এবং গর্ণপূত মন্ত্রণালয় নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পরে সরকারী নিয়ম অনুযায়ী টাওয়ার কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নিহত ও আহতদেরকে সরকারী ভাবে কোন সাহায্য দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, আমাদের হাতে অর্থ আছে, যাদের সাহায্য লাগবে তাদেরকে আর্থিক ভাবে সাহায্য করা হবে। এছাড়া নিহত ও আহদেরকে সর্বাত্মক সাহায্য করার জন্য সরকার প্রস্তুত আছে বলেও জানিয়েছেন তিনি।

মত বিনিময় সভায় এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শাহাব উদ্দিন মাদবর, বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁন, ধামসোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাভার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহেল রানাসহ আরো অনেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, বনানীর এফ আর টাওয়ারে লাগা আগুনে অন্তত ২৫ জন নিহত এবং আরও অন্তত ৭০ জন আহত হয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর