আশাশুনিতে বৃক্ষ রোপন ও ফলজ বৃক্ষমেলাার উদ্বোধন

সাতক্ষীরার আশাশুনিতে বৃক্ষরোপন পক্ষ ও ফলজ বৃক্ষ মেলা – ২০১৯ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির ব্যবস্থাপনায় উপজেলা মেলা বাস্তবায়ন কমিটির আয়োজনে সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালটি বিভিন্ন সড়ক ও বাজার প্রদক্ষিণ শেষে সদর ইউনিয়ন পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা।

উপসহকারী কৃষি কর্মকর্তা দিপক কুমার মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, পিআইও সোহাগ খান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউর রহমান, এসআই ফণি ভুষণ, সাবেক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা সেলিম, ওয়ার্ল্ড ভিশন আশাশুনি এপি’র প্রোগ্রাম অফিসার মিলিতা সরকার। সবশেষে “পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার” প্রতিপাদ্যকে সামনে রেখে ইউনিয়ন পরিষদ চত্বরে ৩ দিনের ফলজ বৃক্ষ মেলায় স্থাপিত ৩১ টি স্টল ঘুরে ঘুরে দেখেন অতিথিবর্গ। এরআগে পরিষদ চত্বরে দু’টি বৃক্ষ রোপন করেন প্রধান অতিথিসহ অতিথিবর্গ। ২৩ আগষ্ট পর্যন্ত মেলায় বিভিন্ন প্রজাতের বৃক্ষ কলম ও চারা বিক্রয় করা হবে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর