মাদকবিরোধী কনসার্টে অশ্লীল গান-নৃত্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন

গত ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যু ও জাতীয় শোক দিবসকে সামনে রেখে নালিতাবাড়ীতে ইউনিভার্সিটি স্টুডেন্ট অর্গানাইজেশন অব নালিতাবাড়ীর প্রগতিশীল সদস্যবৃন্দের আয়োজনে ১৩ আগস্ট মাদকবিরোধী কনসার্ট হয়। কিন্তু এই কনসার্টের নামে অশ্লীল গান ও নৃত্য পরিবেশনের অভিযোগ এনে ২০ আগস্ট মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব নালিতাবাড়ীর হলরুমে সংবাদ সম্মেলন করেছে ইউনিভার্সিটি স্টুডেন্ট অর্গানাইজেশন অব নালিতাবাড়ীর প্রগতিশীল সদস্যবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরে উসন এর সদ্য বিলুপ্ত আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান বলেন, শোকের মাস গত ১৩ আগস্ট শহীদ মিনার মুক্তমঞ্চে (উসন) এর ঈদ পূনর্মিলনী, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও দ্বিতীয় পর্বে মাদকবিরোধী কনসার্ট অনুষ্ঠিত হয়।

মাদকবিরোধী এ কনসার্টের নামে যে অশ্লীল গান-নৃত্য পরিবেশন করা হয় তা অনেকটা ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালনের নামান্তর এবং বঙ্গবন্ধুর মৃত্যু দিবসকে উপহাস করার মতো। তারা যেভাবে শোকের মাসকে কলঙ্কিত করলেন তা দূর্ভাগ্যজনক। ওইসময় তারা এমন একটি অনুষ্ঠানে সরকারের উচ্চ পর্যায়ের একজন কর্মকর্তাকে প্রধান অতিথি করায় বিস্ময় প্রকাশ করেন এবং নিজেদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দাবি করে ওই ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করেন। ফলে ঢাকা বিশ্ববিদ্যায়ের মতো দেশের নামীদামী শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত মেধাবী শিক্ষার্থীরা এখন আর উসনে থাকতে আগ্রহ প্রকাশ করেন না। ওইসময় বক্তব্য প্রদানকারী মাহমুদুল হাসান উসন থেকে নিজের পদত্যাগ ঘোষণা করেন। সংবাদ সম্মেলনে উসন এর সাবেক সদস্য আসাদুল্লাহ আল গালিব, সদস্য সাদ্দাম হোসেন, নাজমুল হাসান তানভীর, সোহানুর রহমান, সাদ আল জুনায়েদসহ তাদের সমর্থিত উসন এর প্রগতিশীল ছাত্ররা উপস্থিত ছিলেন।

এদিকে অভিযোগের বিষয়ে উসন এর নবগঠিত কমিটির সহ-সভাপতি হারুন অর রশিদ জানান, মাদকবিরোধী কনসার্টে কোন অশ্লীল গান পরিবেশন করা হয়নি। আর নৃত্যতো ছিলই না। এছাড়াও তিনি সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কমিটি করা হয়েছে বলে জানান। এছাড়া তিনি মাহমুদুল হাসান ব্যতীত সংবাদ সম্মেলনে উপস্থিত ছাত্ররা সংগঠনের কেউ নয় বলেও দাবি করেন।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর