বিরতিহীন আন্তঃনগর ট্রেন চালুর দাবীতে মোবাইলে আলো জ্বালিয়ে মানববন্ধন

“অগ্রগতির বাহনই হচ্ছে রেল, রেলের উন্নয়ন মানে রাষ্ট্রের উন্নয়ন, রাষ্ট্রের মানুষের উন্নয়ন” এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমার রেলষ্টেশনে চিলাহাটি থেকে ঢাকা পর্যন্ত দিবাকালিন বিরতিহীন আরেকটি আন্তঃনগর ট্রেন, দ্বিতীয় উচু প্লাটফরম নির্মান, আসনসংখ্যা বৃদ্ধির দাবীতে মোবাইলে আলো জ্বালিয়ে গণস্বাক্ষর ও মানববন্ধন করেছে ডোমারবাসীর ব্যানারে এলাকাবাসী। গতকাল সোমবার রাত সাড়ে আটটায় এ গণস্বাক্ষর ও মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন রেল যোগাযোগ রক্ষা কমিটির আহবায়ক ও সুজনের ডোমার উপজেলা শাখা কমিটির সাধারন সম্পাদক গোলাম কুদ্দুস আইয়ুব ।

বক্তারা বলেন, ২০১১ সালে (১২/১০/২০১১ ইং) নীলফামারীর বিশাল জন সমুদ্রে প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি আজও বাস্তবায়িত হয়নি। সাবেক রেলমন্ত্রী ও মন্ত্রনালয়ের নির্দেশের তিন বছরেও নীলসাগর এক্সপ্রেস ট্রেন এর দ্বিতীয় বহর চালু না হওয়ায় নীলফামারী ও প গড়ের প্রায় ২৫ লক্ষ মানুষের প্রাণের দাবী উপেক্ষিত। চিলাহাটি থেকে ঢাকা পযন্ত দিবাকালিন বিরতিহীন (নীলসাগর দ্বিতীয় বহর) আরেকটি আন্তঃনগর ট্রেন দ্রুত চালু, ডোমার ও চিলাহাটি রেলষ্টেশনের ২ নং লাইনের পাশে আরেকটি উচু প্লাটফরম নির্মান করে জীবনের ঝুকি নিয়ে যাত্রীদের ট্রেনে উঠা-নামার ভোগান্তি দ্রুত দুর করা, আসনসংখ্যা বৃদ্ধি, ১ম ও ২য় শ্রেনীর যাত্রীদের বিশ্রামাগার নির্মান করার দাবী করেন বক্তারা ।

এ ব্যাপারে ডোমার রেলষ্টেশনের ষ্টেশনমাষ্টার আব্দুল মতিন জানান, মানববন্ধন শান্তিপূর্নভাবে হয়েছে। নীলসাগর দ্বিতীয় বহর চালু আগের রেলমন্ত্রীর সময় অর্ডার হয়েছিল। কিন্তু পরে মন্ত্রী পরিবর্তনের পরে আর চালু হয় নাই। এখানে টিকিট সংকট চরমে, যে কারনে বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটছে। ২ নং লাইনে উচু প্লাটফরম না থাকায় বৃদ্ধ ও শিশুরা চরম ভোগান্তিতে পড়ছে। প্রথম ও দ্বিতীয় শ্রেনীর বিশ্রামাগার না থাকায় যাত্রীরা বিপাকে পড়ছে ।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর