প্রখ্যাত চিত্রশিল্পী এম এ জলিল আর নেই: বিভিন্ন সংগঠনের শোক

সাতক্ষীরার প্রখ্যাত চিত্রশিল্পী ও সাংস্কৃতিক অঙ্গনের সকলের প্রিয় ব্যক্তিত্ব এম এ জলিল আর নাই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

সোমবার দিবাগত রাত তিনটার দিকে সাতক্ষীরা সিবি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি সাতক্ষীরার ঐতিহ্যবাহী ঈষিকা কমার্শিয়াল আর্ট এর স্বত্বাধিকারী ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি দুই পুত্রের জনক। তার স্ত্রী তথ্য অধিদপ্তরে চাকরি করেন। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে শিল্পী জলিলের নামাজে জানাজা শেষে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। প্রখ্যাত গুনি এই চিত্রশিল্পীর অকাল মৃত্যুতে সাতক্ষীরা সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে তার মৃত্যুতে সাতক্ষীরার রাজনৈতিক, সাংবাদিক ও সাংস্কৃতিক অঙ্গনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাঁর বিদায়ী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতিঔ সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন তাঁরা হলেন, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ,সাংবাদিক সংগঠন,সাতক্ষীরা প্রেসক্লাব,সাতক্ষীরা প্রেসক্লাবে সভাপতি অধ্যাপক আবু আহমেদে, সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, যুগ্ন-সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ, সাংগঠনিক সম্পাদক এম শাহীন গোলদার, অর্থ সম্পাদক মোশাররফ হোসেন, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক আব্দুল জলিল, দপ্তর সম্পাদক ইব্রাহিম খলিল, নির্বাহী সদস্য সেলিম রেজা মুকুল, গোলাম সরোয়ার, ইয়ারব হোসেন, জি.এম আদম শফিউল্লাহ ও কৃষ্ণ মোহন ব্যানার্জীসহ সাতক্ষীরা প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ। সাতক্ষীরা জেলা সংবাদিক ফোরাম (রেজি: নং ৫৮৩/০৪) এর সভাপতি মোঃ শহিদুল ইসলাম (দৈনিক প্রবাহ), প্রতিষ্ঠাতা ও সাধারন সম্পাদক শেখ আমিনুর হোসেন (দৈনিক তৃতীয় মাত্রা ও বার্তা বাজার ), সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসেন আব্বাস (সাপ্তাহিক দখিনার দূত), সহ-সভাপতি মুক্তিযোদ্বা কাজী নাছির উদ্দীন (দৈনিক আমার সংবাদ), যুগ্ন-সম্পাদক শেখ বেলাল হোসেন (দৈনিক গণজাগরণ ), সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়াউর রহমান জিয়া (দৈনিক বঙ্গজননী), অর্থ সম্পাদক মোতাহার নেওয়াজ মিনাল (দৈনিক কাফেলা), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফিজুল ইসলাম আক্কাজ (দৈনিক আজকের সাতক্ষীরা), কার্য্য নির্বাহী সদস্য মোঃআবুল কালাম (সাপ্তাহিক মুক্তস্বাধীন), আনিছুর রহমান তাজু (দৈনিক যুগের বার্তা), আরীফ মাহমুদ (দৈনিক যায়যায়দিন), মোঃ আব্দুল মতিন (দৈনিক যায়যায়দিন, দৈনিক দেশ সংযোগ) মোঃ হেলাল উদ্দীন (ক্রাইম প্রতিদিন, সিপি টি ভি), কাজী ফখরুল ইসলাম রিপন (দৈনিক সোনালীবার্তা) ও এ এইচ এম তুমু (দৈনিক তৃতীয় মাত্রা) প্রমুখ নেতৃবৃন্দ।

এ ছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষে, নলকুড়া নাট্যগোষ্ঠির প্রতিষ্ঠাতা সভাপতি শেখ আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক শেখ আমিনুর হোসেন, নলকুড়া মিউজিক্যাল একাডেমির পরিচালক মো. আব্দুল মতিন, নলকুড়া তরুন সংঘের সভাপতি সাংবাদিক শেখ আমিনুর হোসেন, সাধারণ সম্পাদক মীর কাইয়ুম আলী পিন্টু, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি সাতক্ষীরা জেলা শাখার সভাপতি আলহাজ্ব মো. নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, কদমতলা বাজার কমিটি’র সভাপতি মো. আব্দুল মান্নান, কদমতলা একতা সংঘের সভাপতি শেখ সদরুল হাসান, সাধারণ সম্পাদক শেখ শাহাজাহান আলী, ১৩নং লাবসা ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি এড. মুস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সজল, সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা এড. তামিম আহম্মেদ সোহাগ, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব লিমু, ১৩নং লাবসা ইউপি সদস্য ও সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বাবু, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও ১৩নং লাবসা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ রিজভী আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, তিনি কয়েক মাস আগে তার পেটের নাড়িতে অপারেশন করা হয়েছিল। সোমবার বিকালে পুনরায় অসুস্থ হলে তাকে সাতক্ষীরা সিবি হসপিটালে ভর্তি করা হয়। রাত দশটার দিকে আবারও তার অপারেশন করা হয়। চিকিৎসকরা তার অপারেশন সাকসেসফুল হয়েছিল।

বার্তাবাজার/আ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর