আশাশুনি ইউএনও অফিসে ডিজিটাল হাজিরা কার্যক্রমের উদ্বোধন

সাতক্ষীরার আশাশুনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের পাশে মেইন সিড়ির মুখে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ডিজিটাল হাজিরা কার্যক্রম পরিচালনার জন্য আনুষ্ঠানিক ভাবে মেশিন স্থাপন ও উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে সুইচে আঙ্গুলের ছাফ দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক সাতক্ষীরার নির্দেশনা মোতাবেক উপজেলা পর্যায়ের সরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের যথা সময়ে আগমন ও প্রস্থান নিশ্চিত করার জন্য এবং সরকারি সেবা নিয়মিতভাবে মানুষের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে ডিজিটাল পদ্ধতির হাজিরা গ্রহনের সিদ্ধান্ত নেওয়া হয়। এজন্য বিভিন্ন কোম্পানীর সাথে যোগাযোগ রক্ষা করে তাদের মেশিন সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নিয়ে এবং ব্যবহার করে উন্নত ও ভালটি বাছাই করে স্থাপন করা হয়েছে। ফোর্ট ইন্টারন্যাশনাল এর হিউম্যান রিভাইস এ্যাসেসমেন্ট (এইচআরএম) ‘টিটোয়েন্টিওয়ান কোরের মেশিন স্থাপন করা হয়।

যাতে ডিভাইস ও সফওয়ার ব্যবস্থা রয়েছে। ৩ বছরের সার্ভিস চার্জ ওয়ারেন্টিতে নেওয়া এবং প্রতি বছর ইন্টারনেট খরজ বাবদ ১০০০ টাকার বিনিময়ে এ সার্ভিস চলবে। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, ফোর্ট ইন্টারন্যাশনাল এর সিইও এম এম আল-আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর