ক্রিকেট থেকে হারিয়ে হলেন কৃষক!

ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারতেন। অ্যাকশনটাও তার অদ্ভূত ছিল। খোদ অস্ট্রেলিয়ার কিংবদন্তি শেন ওয়ার্ন বলেছিলেন, ভবিষ্যতের এক পেসার পেয়ে গেছে ভারত। সেই নাম ছড়ানো কামরান খানই হঠাৎ হারিয়ে গেলেন ক্রিকেট থেকে। তিনি এখন কাজ করেন ফসলের খেতে, সোজা বাংলায় বললে ‘কৃষক’।

২০০৯ সালে শেন ওয়ার্নের নেতৃত্বেই প্রথমবারের মতো আইপিএলে খেলেছিলেন কামরান। সেই সময় রাজস্থানের টিম ডিরেক্টর ড্যারেন বেরি স্কাউট ক্যাম্প থেকে আবিষ্কার করেছিলেন এই পেসারকে। দু’বছর রাজস্থানের হয়ে খেলার পর ২০১১ সালে পুনে ওয়ারিয়র্সের হয়ে মাঠে নেমেছিলেন।

কিন্তু দল বদলে যেন ভাগ্যটাই নষ্ট হয়ে যায় কামরানের। এক ম্যাচে তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়ার রুডি কোর্ৎজেন ও গ্যারি বাক্সটার। ভিডিও ফুটেজ রিভিউ করা হয়। হয় বৈঠকও। এরপরই দল থেকে বাদ পড়েন প্রতিভাবান এই পেসার।

সেই যে বাদ পড়লেন তো পড়লেনই। কিছুদিন স্থানীয় ক্লাবে খেলার সুযোগ হয়েছিল। সেখানেও সুবিধা করতে না পেরে ভাইয়ের সঙ্গে কৃষিকাজে ফিরে যান কামরান। এখনও তিনি এই পেশাতেই আছেন।

কামরান জানালেন, খেলোয়াড় থেকে কৃষক হয়ে যাওয়ায় অনেকেই তাকে নিয়ে ঠাট্টা তামাশা করে। কিন্তু আজকাল এসব আর পাত্তা দেন না। সকাল ও সন্ধ্যায় ক্রিকেট অনুশীলন করেন। বাকি সময়টা খেতের কাজ করেন। খুব একটা কারও সঙ্গে মেশেনও না আইপিএলে সাড়া জাগানো এই পেসার। জীবন আসলেই কত অদ্ভূত!

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর