সিরাজদিখানে রাস্তার বেহাল দশা,জনদুর্ভোগ চরমে

সিরাজদিখান উপজেলা রাজানগর ইউনিয়নের তেঘরিয়া ৮নং ওয়ার্ড মিরাপাড়া গ্রামের প্রায় দুই কিলোমিটার রাস্তার বেহাল দশার কারণে জনদুর্ভোগ চরমে। দীর্ঘ পাঁচ বছর যাবত সংস্কার না হওয়ায় রাস্তায় খানাখন্দে ভরপুর ও ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিনিয়িত কয়েকশত পথচারী ও যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানান স্থানীয় লোকজন। প্রতিদিন যানবাহন চলাচলের কারণে সড়কের বিভিন্ন স্থান দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি সড়কের ইট উঠে গিয়ে রাস্তার মাঝখানে বড় বড় গর্তে পরিণত হয়েছে। বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি আটকে থাকে দীর্ঘদিন। এতে যানবাহন দুর্ঘটনায় কবলিত হয়। বিশেষ করে স্কুল ও কলেজ মাদ্রাসায় পড়–য়া হাজার হাজার শিক্ষার্থী প্রতিদিন যাতায়াত করে এই ঝুঁকিপূর্ণ রাস্তা দিয়ে।এই রাস্তার জন্য অনেক শিক্ষার্থী হরহামেশা দুর্ঘটনার স্বীকারও হচ্ছে।এ রাস্তা দিয়ে প্রাইভেট,মাইক্রো, রিক্সা,ভ্যান,হোন্ডা চলাচলে একেবারে অনুপযোগি হয়ে পড়েছে।এছাড়া রাস্তার বেহাল অবস্থার কারণে বৃষ্টির সময় এ রাস্তায় গাড়ি চলাচলের আর কোন উপায় থাকেনা।কোন মানুষ বিপদে পরলে ২০ টাকার রিকশা ভাড়া ১০০ টাকা দিলেও কোন যানবাহন যেতে চায়না।

এলাকাবাসী মিলে গুরুত্বপূর্ণ এ রাস্তাটি মেরামতের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন বহুবার। রাজানগর ইউপি চেয়ারম্যান মোঃ কামাল হোসেন হাদী বলেন, রাস্তাটি দীর্ঘ কয়েক বছর আগে ইট বিছানোর পর আবারও ব্যবহারে অনুপযোগি হয়ে পড়েছে। এ সড়কের যোগাযোগ ব্যবস্থা একেবারে করুণ বিছানো ইট উঠে গিয়ে কাঁচা মাটি বেরিয়ে পড়েছে। যান চলাচল করছে ঝুঁকি নিয়ে। সড়কের দুপাশে মাঝে-মধ্যে ভেঙ্গে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় এবং একটু বৃষ্টি হলেই যান চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

রাজানগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সবুজ বেপারী জানান,প্রতিদিন অসংখ্য মাইক্রো, চার্জার ভ্যান, রিকশাসহ বিভিন্ন যানবাহনে হাজার হাজার মানুষ চলাচল করে এই সড়কে।স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীসহ ব্যবসা-বানিজ্যের ক্ষেত্রে এ সড়ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।রাস্তাটিতে চলতে গিয়ে পথচারিদের যেমন সময়ের অপচয় হচ্ছে ঠিক তেমনি রয়েছে জীবনের ঝুঁকি।রাস্তাটি দ্রুত সরকারি ভাবে মেরামতের উদ্যোগ নেয়া না হলে জনদুর্ভোগ আরও চরমে উঠবে।

সিরাজদিখান উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ জানান,এই রাস্তার ব্যাপারে জেনেছি,স্থানীয় চেয়ারম্যান কর্তৃক উপজেলা বরাবর একটা দরখাস্ত দিলেই আমরা
তাৎক্ষণিক ব্যবস্থা নেবো।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর