আলফাডাঙ্গায় বেপরোয়া গতির অবৈধ ট্রাক্টর বন্ধের দাবীতে মানববন্ধন

ফরিদপুরের আলফাডাঙ্গায় রেজিস্ট্রেশন ও লাইসেন্স বিহীন অবৈধ মাটিবাহী ট্রাক্টর এবং বেপরোয়া গতিতে গাড়ি চালানো বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার (১৮আগস্ট) সকাল সাড়ে ১০টার সময় উপজেলার সদর বাজারের চৌরাস্তায় প্রায় ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

সাম্প্রতিক সময়ে অবৈধ মাটিবাহী ট্রাক্টরের ধাক্কায় দৈনিক কালের চাকা পত্রিকার নির্বাহী সম্পাদক মনেম শাহারিয়ার শাওন গুরুতর আহতের প্রতিবাদে কালের চাকা বন্ধু সংঘের আলফাডাঙ্গা উপজেলা শাখা কমিটি এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেনের সভাপতিত্বে ও জেলা যুবলীগের সদস্য মো. কামরুজ্জামান কদরের সঞ্চালনায় বক্তব্য দেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন,মিরপুর থানা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী পরিষদের সদস্য এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না,জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক কামরুল ইসলাম,দৈনিক কালের চাকা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মাহির শাহরিয়ার শিশির প্রমুখ।

এসময় বক্তারা বলেন- ‘মাটিবাহী অবৈধ ট্রাক্টর ট্রলি প্রাণঘাতী,পরিবেশ ও শব্দ দূষণ, রাস্তা ও কৃষি জমি বিনষ্ট করছে। ইটভাটা গড়ে ওঠার কারনে এসকল অবৈধ ট্রাক্টরের ব্যবহার হচ্ছে। ট্রাক্টরের অধিকাংশ চালক লাইসেন্সবিহীন বা হেলপার দিয়ে চালিত হয়।তাই অনিয়ন্ত্রিত গতিসীমার কারণে ছোট-বড় দূর্ঘটনা ঘটে চলছে।কিন্তু এ ব্যাপারে ট্রাক্টর মালিকদের রয়েছে অনেক বেশিই অনিহা।অবিলম্বে এই অবৈধ ট্রাক্টরগুলো রাস্তায় চলাচল বন্ধ করার জোর দাবী জানান বক্তারা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর