১৭, জুলাই, ২০১৮, মঙ্গলবার | | ৪ জ্বিলকদ ১৪৩৯

যেসব ক্রিকেটাররা একাধিক দলের হয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিলেন

আপডেট: মে ১১, ২০১৮

যেসব ক্রিকেটাররা একাধিক দলের হয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিলেন

ভারতের জমজমাট ক্রিকেট টুর্নামেন্টে আইপিএলে অনেক গ্রেট ক্রিকেটার আছেন যারা এখনো কোন শিরোপা জয়ের স্বাদ নিতে পারেনি।আবার অনেক অখ্যাত কিংবা মাঝারি মানের প্লেয়ার আছেন যারা একের বেশি আইপিএলের চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন। কিন্তু, তেমন ভাবে সফল হননি। এখন আর প্রচারের আলোয় নেই এদের কেউই। এমনই কয়েকজনকে দেখে নেওয়া যাক।

অভিমন্যু মিঠুন: বেশ কয়েক বার আইপিএল খেলেছেন। কিন্তু, মাত্র সাতটা উইকেট রয়েছে তার দখলে। ২০১৫-র মুম্বই এবং তার পরের পর হায়দরাবাদের আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন।

বেন হিলফেনহস: ২০১১ সালে চেন্নাই এবং ২০১৫তে মুম্বই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। এই দু’ক্ষেত্রেই জয়ী দলের সদস্য ছিলেন বেন। যদিও, আইপিএল-এ কোনও দিনই তেমন ভাগে দাগ কাটতে পারেননি।

মনবিন্দর সিংহ বিসলা: ২০১২তে কেকেআর-এর জয়ের মূল রূপকার মনবিন্দর সিংহ বিসলা। তাঁর ব্যাটিংয়ে ভর করেই সে বার চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা। তবে শুধু ২০১২ কেন, ২০০৯তে ডেকান চার্জার্স এবং ২০১৪-র আইপিএল চ্যাম্পিয়ন কেকেআরের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন বিসলা।

ডোয়েন স্মিথ: ২০০৯ সালে ডেকান চার্জার্সের জয়ের অন্যতম কারিগর ছিলেন স্মিথ। সে বার তাঁর ব্যাট প্রথম থেকেই বিপক্ষের ত্রাস হয়ে উঠেছিল। পরবর্তীতে ২০১২তে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেন। সে বার মুম্বই চ্যাম্পিয়ন হয়েছিল।

এছাড়া এডেন ব্লিজার্ড বেশ কয়েক বছর আইপিএলে বিভিন্ন দলের হয়ে খেলেছেন। কিন্তু, খুব একটা সফল নন। এডেন ২০১৩ এবং ’১৫-এ দু’বারই চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের সদস্য ছিলেন।