আজ শুক্রবার রাত ১২:২২, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

ম্যাচের ফলাফল নিয়ে যে মন্তব্য করলেন আসিফ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১০, ২০১৭ , ৮:২৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

আজকের দিনটা আমাদের বেশ ভালোই গেছে। বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং তিন বিভাগেই দারুণ খেলেছে বাংলাদেশ। তবে সবচেয়ে স্বস্তির খবর আগামীকাল আমরা ১০ উইকেট হাতে নিয়ে নামতে পারবো। আমার মনে হচ্ছে, এ টেস্ট ড্রয়ের দিকেই যাচ্ছে। কাল শেষদিন হলেও এখন পর্যন্ত উইকেটে এমন কোন জুজু নেই যে এক দিনেই আমরা ১০ উইকেট হারিয়ে ফেলবো।

সকালের শুরুটা ওরা ভালো করেছিল। শুরুতে উইকেট নিতে পারলে আরেকটু চাপে ফেলা যেত। তবে আমাদের বোলাররাও কিন্তু দারুণ বোলিং করেছে। ওরা বেশ হাত খুলে খেলার চেষ্টা করেছে। তারপরও রান রেট কিন্তু সে হারে ছিলো না। চারেরও কম। আর এ কারণে ওদের চা বিরতির পর পর্যন্ত খেলতে হয়েছে। টেস্ট ড্র করার জন্য এটা আমাদের অনেক সুবিধা করে দিয়েছে।

বৃষ্টিটাও আমাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছ। যদিও এ জন্য কাল একটু আগে খেলা শুরু হবে। তবে এ সময় বৃষ্টি আসায় আমার মনে হয় ভালোই হয়েছে। কারণ শেষ দিকে কি হতো কে জানে। বাংলাদেশের কথা তো বলা যায় না! কখন খেই হারিয়ে বসে। আমরা কাল ১০টা উইকেট হাতে নিয়ে মাঠে নামতে পারছি, যা আমাদের অনেক এগিয়ে দিয়েছে।

সৌম্যর ব্যাটিং নিয়ে নতুন করে কিছু বলার নাই। কারণ ও এভাবেই ব্যাট করে। তবে আজকে একটু বেশি আগ্রাসি মনে হয়েছে। হয়তো ভেবেছে স্বাভাবিক খেলাটা খেললেই সে সফল হবে, হয়েছেও। তবে কথা হচ্ছে কোন উল্টা-পাল্টা শট না খেললেই হয়। কোন দিকে ফিল্ডার আছে তা দেখে মারতে হবে। হাফ সেঞ্চুরি করেছে এখন এটাকে সেঞ্চুরি বানাতে হবে। এখনই সময়, দলের জন্য ভালো কিছু করার।

তামিম আজকে বেশ দেখে খেলেছে। সিনিয়র হিসেবে ওর অনেক দায়িত্ব। দলকে একটা সম্মানজনক ফলাফল আনতে হলে ওকে বাড়তি দায়িত্ব নিতে হবে। এমন পরিস্থিতিতে ও আগেও করে দেখিয়েছে। তবে তামিমকে নিয়ে আমার খুব ভয় হয়। উল্টা-পাল্টা দৌড় না দেয়। একটু মাথা ঠাণ্ডা রাখতে হবে। কোন ভুল করা চলবে না। কারণ বাংলাদেশের একটা উইকেট পড়লে তা মহামারীর রূপ ধারণ করতে পারে।

তবে গত কয়েকদিনেই আমি বলছিলাম, ফিল্ডিংয়ে আরও উন্নতি করতে হবে। আজকে অবশ্য গত কয়েকদিনের তুলনায় ভালো ফিল্ডিং করেছে মুশফিকরা। আরও ভালো করতে হবে। আরও আক্রমণাত্মক হতে হবে। টেস্ট জিততে হলে ফিল্ডিংয়ে উন্নতির কোন বিকল্প নেই।

আজকে ওদের থারাঙ্গা সেঞ্চুরি করেছে। চান্দিমালও হাফ সেঞ্চুরি করেছ। দুজনই ভালো ব্যাটিং করেছে। পরিস্থিতি অনুযায়ী বুঝেই ব্যাট করেছে। তবে আমাদের বোলিং নিয়ে আমি সন্তুষ্ট। আমরা ওদের খুব বেশি আগ্রাসি হতে দেইনি।

তবে সব মিলিয়ে দিনটি আজকে আমাদেরই ছিল। এখন কালকের দিনটিও আমাদের করতে হবে। জয় পাওয়া প্রায় অসম্ভব। আমি ওই পথে যেতে বলবোও না। ড্র হবে আশা করি। তবে সে জন্য আমাদের সিনিয়র খেলোয়াড়দের দায়িত্ব নিতে হবে। প্রতিদিনের মত মুশফিক একা নিলেই হবে না, দায়িত্ব ভাগ করে নিতে সাকিব, তামিম, মুমিনুল ও মাহমুদউল্লাহদেরও।