জিয়াউর রহমানের নাম মুছে ফেলতে চান সেলিম ওসমান

নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র জিয়া হল থেকে সাবেক প্রসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের নাম ও ছবি মুছে ফেলতে চায় নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

চাষাড়া জিয়া হলের দিকে ইঙ্গিত করে ১৫ আগস্ট জাতীয় শোকদিবসের এক আলোচনা সভায় সেলিম ওসমান বলেছেন, আমাদের যারা ক্ষতি করেছিল, সেখানে দেখা যায় একজনের ফটো লাগিয়ে একটা হল পড়ে রয়েছে। আমি জেলা প্রশাসকের কাছে অনুরোধ রাখতে চাই, হল দিতে না পারেন, বিল্ডিং দিতে না পারেন, আমাকে মাঠ দেন। আমার বাচ্চারা যেন খেলাধুলা করতে পারে। আমরা যেন অনুষ্ঠান করতে পারি। আমরা মেলা করে দেখবেন এই বিল্ডিংয়ের টাকা উঠিয়ে দেব।

জেলা প্রশাসককে উদ্দেশ্য করে তিনি বলেন, চলেন আমার সাথে কোন মন্ত্রণালয় যেতে হবে। আমরা আর এ নাম দেখতে চাইনা। আমরা এই ফটোটা দেখতে চাইনা। আমরা এ নামটাকে পরিবর্তন করতে চাই। আমরা এটাকে একবার নাম দিয়েছিলাম টাউন হল, একবার নাম দিয়েছিলাম মুক্তিযোদ্ধা হল। যে নামই হোক। নাম না হলে দরকার নাই, টাউন হলই হবে। আমদের দায়িত্ব হবে এইটাকে ঠিক করে নেওয়া।

সেলিম ওসমান বলেন, ১৫ আগস্টের পরে আমরা জয় বাংলা বলতে সাহস পাইনি, অনেকেই জয়বাংলা বলতে সাহস পায়নি। জয় বাংলাটা শুধুমাত্র মুক্তিযোদ্ধার সপ্নের জয়বাংলা। তারা দেশকে মুক্ত করেছেন। তারা সমস্ত শরীরের শক্তি সঞ্চয় করেছেন জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলে। বঙ্গবন্ধু কোনো দলের নয়, বঙ্গবন্ধু কোনো জাতের নয়, বঙ্গবন্ধু বাংলাদেশের জাতির জনক।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর