হিজড়াদের অত্যাচারে অতিষ্ঠ শেরপুরবাসী

বগুড়ার শেরপুরে গাড়িদহ পশ্চিমপাড়া এলাকায় বিয়ের অনুষ্ঠানে গত শনিবার দুপুর দেড়টায় বেপরোয়া হিজড়ারা বর কনেকে জিম্মি করে বরের বাবা হামিদের কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে তারা বাড়িঘর ভাংচুর করে। এসময় তাদের বাধা দিতে গিয়ে বর শাহিনুর ও বরের বাবা আব্দুল হামিদ আহত হয়েছেন।

জানা যায়, তৃতীয় লিঙ্গের (হিজড়া) সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে বিয়ে বাড়ি, নবজাতক শিশু জন্ম নেয়া পরিবার ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে গিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে সাধারণ মানুষদের হয়রানি করে আসছে বলে অভিযোগ উঠেছে। এর প্রতিকার না হওয়ায় দিন দিন তারা বেপরোয়া হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় গত শনিবার দুপুরে উপজেলার গাড়িদহ ইউনিয়নের গাড়িদহ পশ্চিমপাড়া এলাকার আব্দুল হাদিমের ছেলে শাহিনুর রহমানের বিয়ে শেষে নতুন স্ত্রীকে নিয়ে বাড়িতে উঠার সময় তৃতীয় লিঙ্গ (হিজড়ারা) বাড়ির প্রধান গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে তাদের কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় তারা বর শাহিনুর রহমান ও তার বাবা আব্দুল হামিদকে মারপিট করে এবং ঘরের জানালা ভাংচুর করে। হিজড়াদের এমন তান্ডব দেখে এলাকাবাসি পুলিশে খবর দিলে শেরপুর থানা পুলিশ তাদের নিয়ে আসে। তবে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি বলে জানা গেছে।

একই দিনে পৌর শহরের উত্তর সাহাপাড়া এলাকায় পৌরপার্ক সংলগ্ন সৌমিত্র স্যান্যালের ছেলে লব স্যন্যালের বৌভাতের অনুষ্ঠানে দুপুর ১২ টার দিকে প্রায় ১৮ থেকে ২০ তৃতীয় লিঙ্গরা (হিজড়া) গিয়ে ২৫ হাজার টাকা চাঁদ ও দামি দামি শাড়ি সহ চাল ডাল দাবি করেই বাড়ির ভিতরে নারী পুরুষের সামনে সম্পুর্নভাবে নগ্ন হয়। চাঁদার টাকা না পেয়ে বরের কাকা রংপুর ক্যানটনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক সঞ্জয় স্যন্যাল চন্দনের গলায় দা বটি ঠেকিয়ে তাদের ভয়ভীতি দেখালে তাদের ৫ হাজার টাকা, দামি ১ টি শাড়ি ও চাল ডাল দিয়ে তাদের হাত থেকে রেহায় পায়।

এ ব্যাপারে শেরপুর পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বলেন, তৃতীয় লিঙ্গদের (হিজড়া) নিয়ন্ত্রনের জন্য কাজ করা হচ্ছে। তাদের বেপরোয়া পনার ঘটনার কথা শোনা মাত্র তাদের গ্রেফতারের জন্য পুলিশ পাঠিয়ে দেয়া হয়েছিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর