১৫, ডিসেম্বর, ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০

মির্জা ফখরুলের কন্ট্রোলের বাইরে বিএনপি নেতারা: ওবায়দুল কাদের

আপডেট: নভেম্বর ২৯, ২০১৮

মির্জা ফখরুলের কন্ট্রোলের বাইরে বিএনপি নেতারা: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের মধ্যে পরিস্থিতি এতটাই জটিল যে, মির্জা ফখরুলের কন্ট্রোলের (নিয়ন্ত্রণ) বাইরে। বিএনপির ভেতর এখন জগাখিচুড়ি অবস্থা।

বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নিজেরাই ঐক্যবদ্ধ নয়। তারা জাতিকে কীভাবে ঐক্যবদ্ধ করবে?

জামায়াত ধানের শীষ প্রতীকে নির্বাচন করছে, আওয়ামী লীগ বিষয়টিকে কীভাবে দেখছে, এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, এটি অভিনব কিছু নয়। জামায়াতকে আলাদা করে লাভ নেই। তারা একই বৃন্তে দুই ফুল। জামায়াত ছাড়া বিএনপি অচল।

জাতীয় পার্টিকে আসন দেওয়ার বিষয়ে তিনি বলেন, আমরা জাতীয় পার্টিকে বলেছি, প্রয়োজনে ৩০০ আসনে আপনাদের প্রার্থী দেন। কিন্তু যোগ্য ও জেতার মতো হতে হবে। আসন বণ্টন নিয়ে মহাজোটের মধ্যে কোনো সমস্যা নেই বলেও জানান তিনি।

বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের হয়রানি করা হচ্ছে- বিএনপির এমন অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তথ্যপ্রমাণ দিয়ে বলুন কোথায় আপনাদের প্রার্থীকে বাধা দেওয়া হচ্ছে। তা হলে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে।