সাধারণ সম্পাদক পদ অসাংগঠনিকভাবে ব্যবহারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদবী ব্যবহারের প্রতিবাদে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। ১৭ আগষ্ট শনিবার স্থানীয় প্রগতি সংঘ ও সাধারণ পাঠাগার কার্যালয়ে সকাল ১২ টায় ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকার পরও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের পদ ব্যবহার করার প্রতিবাদে ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে জেলা আওয়ামী লীগের সদস্য ও ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

তিনি উপস্থিত সাংবাদিকদের মাঝে লিখিত বক্তব্য পাঠ করে জানান, দলীয় সিদ্ধান্ত ও সংবিধান বর্হিভূত ভাবে সাধারণ সম্পাদক আমিরুজ্জামান লেবু বহাল থাকার পরও যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ রায়কে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএমএ ওয়ারেজ নাইম অগণতান্ত্রিক ভাবে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদ সৃষ্টি করে দলের কার্যক্রম পরিচালনা করায় দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়।

ওই সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান লেবু, আওয়ামী নেতা ও নৌকা প্রতীক নিয়ে বিজয়ী চেয়ারম্যানদের মধ্যে গৌরীপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান মন্টু, হাতীবান্ধা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম দোলা, আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক হেকিম মোহাম্মদ আলী, সাবেক কোষাধ্যক্ষ মহিউদ্দিন মোল্লা বাবুল, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম দুলাল, আব্দুল জলিল, যুবলীগ নেতা মাসুদুর রহমান মাসুদ, প্রচার সম্পাদক ফিরোজ মিয়া, যুবলীগ নেতা শফিকুল ইসলাম প্রমুখ।

এব্যাপারে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ রায়ের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সাধারণ সম্পাদক আমিরুজ্জামান লেবু তিনি দলীয় কোন কার্যক্রমে অংশ গ্রহণ না করার ফলে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি আমাকে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালনের সিদ্ধান্ত দেয়।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর