১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

কেন মনোনয়নপত্র জমা দেননি মিন্টু-আলাল-সোহেল, জানালেন নজরুল

আপডেট: নভেম্বর ২৯, ২০১৮

কেন মনোনয়নপত্র জমা দেননি মিন্টু-আলাল-সোহেল, জানালেন নজরুল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন গ্রহণ করলেও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেননি বিএনপির তিন হেভিওয়েট নেতা। গতকাল বুধবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন থাকায় এখন আর তাদের পক্ষে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ নেই। এই তিন নেতা হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও ঢাকা মহানগর দক্ষিণের কারাবন্দী সভাপতি হাবিব-উন নবী খান সোহেল। এর মধ্যে আবদুল আউয়াল মিন্টুু ফেনী-৩ আসনে নিজে এবং ফেনী-১ আসনে খালেদা জিয়ার বিকল্প প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এছাড়া সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন বরিশাল-২ আসনের। ঢাকা-৮ আসনে দলের মনোনয়ন ফরম তোলেন হাবিব-উন-নবী খান সোহেল। তিনজনের কেউই গতকাল রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেননি।

তাদের এই মনোনয়নপত্র জমা না দেওয়া নিয়ে নানা কথা শোনা যাচ্ছে। গুঞ্জন রয়েছে, আবদুল আউয়াল মিন্টু দলীয় হাইকমান্ডের নির্দেশেই নাকি নির্বাচন করছেন না। আর বাকি দু’জন তাদের পছন্দের আসন পাননি বলে নির্বাচন করছেন না।

যদিও এ বিষয়ে গতকাল বিএনপির কোনো নেতাকে কিছু বলতে শোনা যায়নি। তবে বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান বলেন, ‘অন্য নেতাদের পক্ষে কাজ করার জন্য অনেক সিনিয়র নেতা মনোনয়ন জমা দেননি। এটাকে আপনারা নির্বাচনী কৌশলও বলতে পারেন।’