১৫, ডিসেম্বর, ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০

সিরাজগঞ্জে ৬টি আসনে ৫১ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আপডেট: নভেম্বর ২৯, ২০১৮

সিরাজগঞ্জে ৬টি আসনে ৫১ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

।। এম এ মালেক,সিরাজগঞ্জ প্রতিনিধি ।।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৫১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে আওয়ামী লীগের ৭ জন ও বিএনপির ১৮ জন প্রার্থী রয়েছেন।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার আবুল হোসেনের বৃহস্পতিবার সকালে যোগাযোগ করা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, জেলার ৬ টি আসনে ৫১ জন প্রার্থী স্ব স্ব রিটার্নিং অফিসার ও সহকারি রিটানিং অফিসার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দাখিল করেছেন।

৬টি আসনে মনোনয়নপত্র জমাদানকারী আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীরা হলেন:
সিরাজগঞ্জ-১ (কাজিপুর ও সদরের একাংশ): এই আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, তার ছেলে সাবেক সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। বিএনপির পক্ষ থেকে জমা দিয়েছেন কণ্ঠশিল্পী কনকচাঁপা, উপজেলা বিএনপির সভাপতি সেলিম রেজা, জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি আল আমিন শিরাজী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ): অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না (আওয়ামী লীগ), বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক বিদ্যুত প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু ও তার স্ত্রী সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি বেগম রুমানা মাহমুদ (বিএনপি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি মো. মহিবুল্লাহ, শহিদুল্লাহ সবুজ (সিপিবি) এবং নব কুমার কর্মকার (বাসদ)।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ): অধ্যাপক ডা. আব্দুল আজিজ (আওয়ামী লীগ), সাবেক এমপি আব্দুল মান্নান তালুকদার (বিএনপি), সাইফুল ইসলাম শিশির (বিএনপি), ভিপি আয়নুল হক (বিএনপি), গাজী আইনুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ) এবং আহসান হাবিব সুজন (স্বতন্ত্র)।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা): প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের ছেলে তানভীর ইমাম (আওয়ামী লীগ), সাবেক এমপি আকবর আলী (বিএনপি), রফিকুল ইসলাম খান (২৩ দলীয় জোট), কাজী কামাল (বিএনপি), খন্দকার গোলাম আজাদ (বিএনপি), আবু ইসহাক (জেএসডি), জহির রায়হান (জাকের পার্টি) এবং সোলায়মান হোসেন (স্বতন্ত্র)।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী): আব্দুল মমিন মন্ডল (আওয়ামীলীগ), আমিরুল ইসলাম খান আলিম (বিএনপি), রকিবুল করিম খান পাপ্পু (বিএনপি), সাবেক এমপি মেজর (অব.) মনজুর কাদের (বিএনপি), মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন (বিএনপি), লোকমান হোসেন (ইসলামী আন্দোলন), অধ্যক্ষ আলী আলম (স্বতন্ত্র), আব্দুর নূর (বাংলাদেশ ওয়ার্কাস পার্টি) এবং মোক্তার হোসেন (জাতীয় পার্টি)।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর): হাসিবুর রহমান স্বপন (আওয়ামী লীগ), কামরুদ্দিন এহিয়া খান মজলিশ সরোয়ার (বিএনপি), প্রফেসর ডক্টর এম এ মুহিত (বিএনপি), শফিকুজ্জামান শফি (জাসদ-ইনু), আব্দুল আলীম ফকির (বাসদ-খালেক), মিসবাহ উদ্দিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), শাহান চৌধুরী (জাপা), মাসুদুর রহমান সরকার (স্বতন্ত্র), জেএসডির আব্দুল হাই সরকার (রব), অ্যাডভোকেট হাবিবুর রহমান (মুসলীম লীগ)।