১৫, ডিসেম্বর, ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০

নেইমার-বার্নেটের গোলে লিভারপুলকে হারাল পিএসজি

আপডেট: নভেম্বর ২৯, ২০১৮

নেইমার-বার্নেটের গোলে লিভারপুলকে হারাল পিএসজি

প্রথমার্ধের দুই গোলে চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ে লিভারপুলকে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ২-১ গোলের জয়ে গত মৌসুমের ফাইনালিস্ট জার্গেন ক্লপের দলকে হুমকির মুখে ফেলে দিয়েছে তারা।

ম্যাচের শুরুতেই আক্রমণে লিভারপুল রক্ষণকে ব্যতিব্যস্ত রাখে পিএসজি। সপ্তম মিনিটে বক্সের বাইরে থেকে অ্যাঞ্জেল ডি মারিয়ার বাঁ পায়ের জোড়ালো শট দারুণভাবে লাফিয়ে রুখে দেন লিভারপুল গোলরক্ষক এলিসন। তবে গোল পেতে এরপর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে।

ম্যাচের ১৩ মিনিটেই দলকে আনন্দে ভাসান বার্নেট। বক্সের মধ্যে বল পেয়েছিলেন এডিনসন কাভানি। তিনি সেটা ঠেলে দেন মাঝামাঝি দাঁড়ানো বার্নেটের দিকে। স্প্যানিশ উইঙ্গার সেটা জালে জড়াতে ভুল করেননি।

৩৭ মিনিটের মাথায় আরও এক গোল পেয়ে যায় পিএসজি। এবারেরটিও সংঘবদ্ধ আক্রমণের। বক্সের বাঁ দিক থেকে বলটি এডিনসন কাভানির দিকে বাড়িয়ে দিয়েছিলেন এমবাপে। কাভানি আলতো ছোঁয়ায় গোল করতে চেয়েও পারেননি। এলিসন সেটা প্রথমে ফিরিয়ে দেন, তবে ফিরতি বল পেয়ে চোখের পলকে গোল করে দেন বক্সের ডানদিকে দাঁড়ানো নেইমার।

প্রথমার্ধের ঠিক আগমুহূর্তে সাদিও মানেকে ডি বক্সের মধ্যে ফাউল করে বসেন ডি মারিয়া। যোগ করা সময়ে পেনাল্টি পায় লিভারপুল। পেনাল্টি থেকে সহজেই গোল করেন জেমস মিলনার।

দ্বিতীয়ার্ধে দুই দলই মরিয়া হয়ে খেলেছে। কিন্তু গোলের দেখা পায়নি। ২-১ ব্যবধানের জয় নিয়েই দ্বিতীয় রাউন্ডে উঠার পথে অনেকটা এগিয়ে গেছে পিএসজি।