কাশ্মীরে খুলছে স্কুল-কলেজ, তুলে নেওয়া হচ্ছে সব ধরনের নিষেধাজ্ঞা

জম্মু-কাশ্মীরের বন্ধ স্কুল-কলেজ সোমবার থেকে খুলছে। ঈদ ও স্বাধীনতা দিবসে বড়সড় বিক্ষোভ না-হওয়ায় ধাপে ধাপে তুলে নেওয়া হচ্ছে অন্যান্য নিষেধাজ্ঞা। শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যসচিব বিভিআর সুব্রহ্মণ্যম এ কথা জানান।

টেলিফোন সেবা বন্ধ নিয়ে প্রশ্নের উত্তরে সুব্রহ্মণ্যম বলেন, জঙ্গিদের কাছে মোবাইলের ভূমিকা গুরুত্বপূর্ণ। সব দিক খতিয়ে দেখে পর্যায়ক্রমে ওই পরিষেবা ফেরানো হবে।

কাশ্মীরের নেতাদের হেফাজতে রাখা নিয়ে প্রশ্নের উত্তরে তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতির দিকে নজর রেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এখনই রাজনৈতিক বন্দিদের মুক্তির প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে না।

কারফিউ জারির বিষয়ে মুখ্যসচিব বলেন, সম্প্রতি গোয়েন্দারা খবর পান, জঙ্গি সংগঠনগুলি কাশ্মীরে হামলার ছক কষছে। তা রুখতেই কারফিউ জারি করা হয়।

এদিকে কাশ্মীর টাইমসের এডিটর অনুরাধা ভাসিন দাবি করেন, সংবাদমাধ্যম যেন ভালোভাবে কাজ করতে পারে, সে জন্য দ্রুত ফোন সেবা চালু করা হয়। এছাড়া কাশ্মীর এবং জম্মুর বেশ কিছু এলাকায় সংবাদমাধ্যমের প্রতিনিধিদের ওপর জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহারেরও আর্জি জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর