১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

অক্ষয়ের মেকাপ রহস্য!

আপডেট: নভেম্বর ২৮, ২০১৮

অক্ষয়ের মেকাপ রহস্য!

ঠিক ৬ ঘন্টা সময় লাগতো ‘২.০’ ছবিতে অক্ষয়ের চরিত্রের মেকাপ করতে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমন তথ্য জানান অক্ষয় কুমার।

‘২.০’-তে খিলাড়ি অক্ষয়ের প্রথম লুক প্রকাশ পাওয়ার পর থেকেই তা আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল। মাতা থেকে পা অবধি ঢাকা পোশাক, হাতের আঙুলে বড় বড় নখ, লম্বা দাঁত, সেই সঙ্গে আগুনে চোখ, ভিলেন হিসেবে অক্ষয়ের এই লুক মাত করেছে সকলকেই। কিন্তু এই লুকের নেপথ্যের কাহিনী কী?

অক্ষয় জানালেন, প্রায় সাড়ে ৩ ঘন্টা ধরে তাঁকে চুপ করে বসে নিজের শরীরকে ৩ জন মেকাপ আর্টিস্টের হাতে ছেড়ে দিতে হত। শুধু তাই নয়, এমন কি শুটিংয়ের পরেও প্রায় আড়াই ঘন্টা লাগত এই মেকাপ তুলতে। পুরো শরীর ঢাকা থাকার জন্য শরীর থেকে ঘাম অবধি বেরনোর কোনও উপায় ছিলনা। মজা করে অক্ষয় বলেন, যখন মেকাপ আর্টিস্টরা মেকাপ খুলে নিতেন তখন তীব্র ঘামের গন্ধে নাজেহাল হতে হত সকলের।

প্রায় ৩৮ থেকে ৪০ দিন এরকম কঠিন শিডিউলের মধ্যে দিয়ে তাঁকে যেতে হয়েছিল। এছাড়াও প্রস্থেটিক মেকাপ নেওয়ার পর থেকে কোনও কিছু চিবিয়ে খাওয়া একদম নিষেধ ছিল। অগত্যা ভরসা ছিল শুধুই তরল খাবার।

কিন্তু এই সিনেমার জন্য ‘ক্রো ম্যান’ চরিত্রে প্রথমবার নিজেকে দেখে নিজেই ঘাবড়ে গিয়েছিলেন। অবশ্য অক্ষয় জানান, স্ত্রী টুইঙ্কেল খান্না ও ছেলে আরাভের সঙ্গে সেই মুহূর্তের সেলফি তুলতে ভোলেননি তিনি।