১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

মনোনয়ন পেতে আওয়ামী লীগ ছাড়লেন ইঞ্জিনিয়ার লিয়াকত

আপডেট: নভেম্বর ২৮, ২০১৮

মনোনয়ন পেতে আওয়ামী লীগ ছাড়লেন ইঞ্জিনিয়ার লিয়াকত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগ ছেড়ে কৃষক শ্রমিক জনতা লীগে যোগ দিয়েই মনোনয়নপত্র দাখিল করলেন ইঞ্জিনিয়ার লিয়াকত আলী। তিনি টাঙ্গাইল জেলা পরিষদ সদস্যসহ দলের মনোনয়নপ্রত্যাশী ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

বুধবার মনোনয়নপত্র জমার শেষ দিনে দলের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীকে সঙ্গে নিয়ে সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

মনোনয়নপত্র জমা শেষে ইঞ্জিনিয়ার লিয়াকত সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন ‘সৎ, ক্লিন ইমেজের অধিকারী, দলের প্রতি নিবেদিত, তৃণমূলে গ্রহণযোগ্য’ ব্যক্তি ছাড়া কাউকে দলীয় মনোনয়ন দেয়া হবে না। কিন্তু তিনি কথা রাখতে পারেননি। তৃণমূল আওয়ামী লীগের কাছে যিনি সবচেয়ে অপছন্দের, তাকেই দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীকে আমার চিঠিতে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী আমি দল থেকে পদত্যাগ ও কৃষক শ্রমিক জনতা লীগে যোগদান করে মনোনয়নপত্র দাখিল করেছি।

aw

বিজয়ের বিষয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, কয়েক বছর ধরে নিজ উদ্যোগে কালিহাতীতে কাজ করছি। প্রতিটি গ্রামে আমার শক্ত অবস্থান তৈরি হয়েছে। আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ার পরও আমার সমর্থকরা নির্বাচন করার অনুরোধ করেন। তাদের অনুরোধে এবার সংসদ নির্বাচনে প্রার্থী হতে কৃষক শ্রমিক জনতা লীগে যোগদান করেছি।

এর আগে রোববার (২৫ নভেম্বর) ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জেলা পরিষদের সদস্য পদ এবং কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদ থেকে পদত্যাগ করেন।