ফুটবল খেলাকে কেন্দ্র মধ্যে সৃষ্ট উত্তেজনা নিরসন করতে গিয়ে নিহত ১

কিশোরগঞ্জের ইটনায় ফুটবল খেলাকে কেন্দ্র করে স্থানীয় বিরোধের জের ধরে উপজেলার এলংজুরী ইউনিয়নের এলংজুরী গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে ভূমি অফিসের অফিস সহায়ক (পিয়ন)মেরাজ মিয়া (৫০) নামে এক ব্যক্তিকে এলোপাতাড়ি কুপিয়ে শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার এলংজুরী বাজারে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার (১৫ আগস্ট) একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে এলংজুরী ইউপি চেয়ারম্যান মো. গোলাপ মিয়ার পক্ষের লোকজনের সাথে স্থানীয় কথিত মেম্বার শরাফত মিয়ার পক্ষের লোকজনের ঝগড়া হয়।

বিষয়টি মিটমাট করার জন্য শুক্রবার (১৬ আগস্ট) সকালে উভয়পক্ষ এলংজুরী বাজারে সালিশ দরবারে বসে। এ সময় শরাফত মেম্বারের লোকজনের হাতে ইউপি চেয়ারম্যান মো. গোলাপ মিয়া লাঞ্ছিত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষের মধ্যে সৃষ্ট উত্তেজনা নিরসন করে।

বিষয়টি ফয়সালা করার জন্য বিকালে পুলিশের উপস্থিতিতে উভয় পক্ষ সমঝোতা বৈঠকে বসে। সমঝোতা বৈঠকের এক পর্যায়ে বাজারে একটি দোকান থেকে মালামাল কিনতে যান মেরাজ মিয়া।

এ সময় মেরাজ মিয়ার উপর দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষের লোকজন চড়াও হয়। হামলাকারীরা এলোপাতাড়ি কুপিয়ে মেরাজ মিয়াকে মুমূর্ষু অবস্থায় ঘটনাস্থলে ফেলে রেখে চলে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মেরাজ মিয়াকে উদ্ধার করে দ্রুত কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করে। কিন্তু হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক মেরাজ মিয়াকে মৃত ঘোষণা করেন।

ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় জড়িত অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তি প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর