সময় এখন যুদ্ধে যাবার: ফখরুল

সকল দুর্নীতি, অপকর্ম আড়াল করতে সরকার এক দলীয় শাসনের আওয়াজ তুলতে শুরু করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতিনিধি সভা ২০১৯’র এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। আলোচনা সভার আয়োজন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

মির্জা ফখরুল বলেন, ৭৫ আর ২০১৯ সাল এক নয়। সুতরাং একদলীয় শাসনের যে স্বপ্ন আপনারা দেখছেন, রাজত্ব চির স্থায়ী করবেন, এদেশের জনগণ কোনদিনেই এ অবস্থা মেনে নিবে না।

যৌবন যার সময় এখন যুদ্ধে যাবার, কবিতার চরণ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই যৌবন যার তাকে যুদ্ধে আনতে হবে। তাকে সংগ্রামে আনতে হবে। এই সংগ্রামে তাকে সংযোজিত করতে হবে। তাদের মনের মধ্যে এই আগুন সৃষ্টি করতে হবে। তাদের মাঝে দেশপ্রেম সৃষ্টির মধ্য দিয়ে দেশকে রক্ষা করতে হবে।

বিএনপি চেয়ারপারসনের অসুস্থতার কথা জানিয়ে মহাসচিব বলেন, কোন আইনেই এই সাজায় আটক রাখার ক্ষমতা রাখে না। আজকে তার প্রতিদিন স্বাস্থের অবনতি ঘটছে। এরআগে একবার হাসপাতালে নিয়ে এসেছে কোন চিকিৎসা ছাড়াই কারাগারে প্রেরণ করা হয়েছে। এরপর সাড়ে ৩ মাসে কোন স্বাস্থ্য পরীক্ষা হয়নি।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের আর পেছনে তাকানোর সময় নেই, আমাদের সামনের দিকে এগোতে হবে। আমাদের দেশ নেত্রীকে মুক্ত করে গণতন্ত্র মুক্ত করব। রাষ্ট্রকে গণতন্ত্র ব্যবস্থায় ফিরিয়ে নিয়ে আসা আমাদের দায়িত্ব। তাই নিজ নিজ এলাকার ছড়িয়ে দিতে হবে, আমাদের রাষ্ট্রকে রক্ষা করতে হবে। গণতন্ত্রকে রক্ষা করতে হবে স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা করতে হবে।

বর্তমান সরকার পুতুল সরকার ভূমিকা পালন করছে মন্তব্য করে ফখরুল বলেন, বর্তমান সরকার সম্পূর্ণভাবে একটি মিথ্যার উপরে, প্রচারণা উপরে, রাষ্ট্রের সমগ্র স্তম্ভকে ভেঙ্গে দিয়েছে, সমস্ত প্রতিষ্ঠানকে ভেঙ্গে দিয়ে রাজত্ব করছে। এই সরকার কোন জনগণের সরকার নয়, অনির্বাচিত সরকার, এই সরকার তাদের প্রভুদের হুকুম তালিম করার জন্য বিভিন্ন প্রহসন করে ক্ষমতায় টিকে আছে।

বীর মুক্তিযোদ্ধা সাদেক আহমেদ খানের সভাপতিত্বে, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) ইব্রাহীম বীর প্রতীক প্রমুখ বক্তব্য রাখেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর