মানিকগঞ্জে পরিবহনে বাড়তি ভাড়া রোধে ভ্রামম্যান আদালতের অভিযান

ঈদের ছুটি শেষে বাড়ি ফেরা কর্মমুখো হাজারো মানুষ মানিকগঞ্জ শিবালয়ের আরিচা ও পাটুরিয়া ঘাট হয়ে বিভিন্ন পরিবহনে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে। এ সুবাদে পরিবহন সেক্টরের কিছু অসাধু মালিক-শ্রমিক যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত অর্থ আদায় করছে।

এতে অনেকটাই অসহায় হয়ে পড়েছে সাধারণ যাত্রীরা।

পরিবহন শ্রমিকদের এ বাড়তি ভাড়া আদায় রোধে মাঠে নেমেছে শিবালয় উপজেলা প্রশাসন। শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত ঢাকামুখী নীলাচল, সেলফি, হিমাচল, শুভযাত্রা, লাক্সারীসহ পাঁচটি পরিবহনকে ৪৪ হাজার টাকা অর্থ দন্ড ও এক পরিবহন চালককে ৭ দিনের কারাদন্ড প্রদান করেন। এ সময় প্রতিটি পরিবহনে নির্ধারিত হারে ভাড়া আদায়ের জন্য নির্দেশ প্রদান করা হয়। শিবালয় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান আদালত পরিচালনায় সহায়তা করেন।

এদিকে, শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেনের নেতৃত্বে গত দু’দিনে অনুরুপ আদালত পরিচালিত কালে এ রুটের বিভিন্ন যানবাহনের ফিটনেস, লাইসেন্স বিহীন চালক ও আদেশ অমান্যকারীদের ৭৬ হাজার ৫শ’ টাকা অর্থদন্ড করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, পরিবহনে যাত্রী হয়রানী ও বাড়তি ভাড়া আদায় রোধে নিয়মিত মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর