২১, অক্টোবর, ২০১৮, রোববার | | ১০ সফর ১৪৪০

যে কারণে বন্ধ হয়েছিলো আশরাফুলদের খেলা, তোলপাড়

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০১৮

যে কারণে বন্ধ হয়েছিলো আশরাফুলদের খেলা, তোলপাড়

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত চার দিনের বিশেষ ম্যাচে বাজে আউটফিল্ডের কারণে বন্ধ হয়ে গিয়েছিলো বিসিবি সবুজ দল ও বিসিবি লাল দলের খেলা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের নাজুক অবস্থার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে আম্পায়ার।

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) শুরুর আগে জাতীয় দলের বাইরে থাকা ও হাই পারফরম্যান্স দলের (এইচপি) ক্রিকেটারদের বিসিবি সবুজ ও লাল দলে ভাগ করে চারদিনের এই ম্যাচটি আয়োজন করে বিসিবি গেমস ডেভেলপমেন্ট বিভাগ। সেই ম্যাচেই কী না এই দশা! আর নিয়ে চলে তোলপাড়।

বুধবার (১৯ সেপ্টেম্বর) প্রথম দিন বাজে আউটফিল্ডের কারণে দুই সেশনেই দিনের খেলা শেষ হয়েছে। আর এই দুই সেশনেই চোটে পড়েছেন সৌম্য সরকার, আবু জায়েদ রাহী ও মোহাম্মদ সাইফ হাসান। এরপর দুই দলের ক্রিকেটারদের অভিযোগের প্রেক্ষিতে আম্পায়ার খেলা বন্ধ করে দেন।

বাজে আউটফিল্ডের কারণে খেলা বন্ধ হওয়ার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এ বিষয়ে জানতে চাওয়া হলে, আবু নাসের স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার আব্দুস সাত্তার কচি বলেছেন, ‘আমরা ম্যাচটি আয়োজনের জন্য খুব অল্প সময় পেয়েছি। এই সময়ে মাঠ পুরোপুরি প্রস্তুত করা দুরুহ। এ ছাড়া ঘাস কাটার মেশিনের ব্লেড নেই। যার কারণে মাঠের পুরোপুরি পরিচর্যা করা হয়ে ওঠেনি।’

খেলা বন্ধ হওয়ার পর কিছুটা ঠিক করা হয়েছে। ফলে আজ সকাল সাড়ে ৯ টায় খেলা শুরু হয়েছে।

জাতীয় দলের বাদ পড়া ক্রিকেটার, এইচপি টিম ও ‘এ’ দলের সমন্বয়ে গড়া ক্রিকেটারদের নিয়ে খুলনায় চারদিনের এই প্রস্তুতি ম্যাচের আয়োজন করেছে বিসিবি। বিসিবি লাল দল ও বিসিবি সবুজ দল নামে খেলতে নামে তারা।

বুধবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় শুরু হওয়া এই ম্যাচটিতে দিনের প্রথম দুই সেশন শেষে ৫৯ ওভারে ৬ উ‌ইকেটের বিনিময়ে ১৭৭ রান সংগ্রহ করে বিসিবি সবুজ দল।এদিন ভালো করেছেন কেবল ইমরুল কায়েস।দিনের একমাত্র অর্ধশতক এসেছে তার ব্যাট থেকে।