স্কুল মাঠে পানি: ভাসমান নৌকায় শোক র‌্যালি

সিরাজগঞ্জের উল্লাপাড়ার উধুনিয়া ইউনিয়নের চলনবিল বেষ্টিত দিঘলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে নৌকায় এক শোক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নিয়ে গ্রামবাসীর সহযোগিতায় এই ব্যতিক্রমী শোভাযাত্রা বের করে। স্থানীয় সমাজসেবী নুরুজ্জামান রানা সকালে এই শোভাযাত্রার উদ্বোধন করেন। এতে স্কুলের শিক্ষার্থী শিক্ষকসহ গ্রামের লোকজন অংশ নেন।

দিঘলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদুল ইসলাম জানান,দিঘলগ্রাম স্কুলটি চলনবিলের বুকে অবস্থিত হওয়ায় বর্ষা মৌসুমে পুরো এলাকা পানিতে তলিয়ে যায়। ফলে কোথাও শুকনো জায়গা থাকে না। আর একারণে স্কুল থেকে এবছর নৌকায় শোক শোভাযাত্রা বের করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

শোভাযাত্রায় স্কুলের ছাত্র ছাত্রী,শিক্ষক ও গ্রামের লোকজন অংশ নেন। একই সঙ্গে স্কুলে চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এছাড়া স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমাম সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলার ৪১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের আওতায় দিঘলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারও উদ্বোধন করেন।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর