কোন জাতীয় দিবসে পতাকা উত্তোলন হয়না পাকুন্দিয়া প্রেসক্লাবে

১৫ আগস্ট (বৃহস্পতিবার) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী। জাতীয় শোক দিবসের এদিনে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের এক তথ্য বিবরণীতে এ বিষয়টি জানানো হয়েছে।

সারাদেশে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। এদিন সব সরকারি- বেসরকারি, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠানে অর্ধনমিত করে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। কিন্তু পাকুন্দিয়া প্রেসক্লাবের সামনে উত্তোলন করা হয়নি কালো ও জাতীয় পতাকা।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে পাকুন্দিয়া প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। পাকুন্দিয়া প্রেসক্লাবের সামনে দেখা যায়নি জাতীয় পতাকা ও কালো পতাকা।

পাকুন্দিয়া প্রেসক্লাবের একাদিক সদস্য জানান, প্রেসক্লাবের পক্ষথেকে কোন দিন শহীদ মিনারে ফুল দেয়নি, কোনদিন কোন দিবসে পতাকা ও উত্তোলন হয়নি।

পাকুন্দিয়া রিপোর্টাস ক্লাবের সভাপতি মুনজুরুল হক মুঞ্জু বলেন, পাকুন্দিয়া প্রেসক্লাবের মতো স্থানে জাতীয় দিবসে পতাকা উত্তোলন হয়না, এটা খুবই দ:খ জনক।

এ বিষয়ে জানতে চাইলে পাকুন্দিয়া প্রেসক্লাবের সভাপতি এম এ রশীদ ভূইয়া বলেন, এটা আমার কাজ নয় সাধারণ সম্পাদকের কাজ উনি এসবের দায়িত্ব পালন করেন।

এ ব্যাপারে পাকুন্দিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার আসাদুজ্জামানের কাছে পতাকা উত্তোলনের বিষয়ে জানতে চাইলে কোন কথা বলেন নি।

পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদ হাসান বলেন, জাতীয় পতাকা উত্তোলনের ব্যাপারে উপজেলার সব কর্মকর্তাদের অবগত করেছি। এ বিষয়টি আমি অবগত নই। তবে বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর