সিংগাইরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

মানিকগঞ্জের সিংগাইরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

১৫ আগস্ট বৃহস্পতিবার সকাল ১০ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে সিংগাইর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক সংগঠনগুলো নানা আয়োজনের মধ্য দিয়ে এ দিবসটি পালন করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নির্মমভাবে হত্যা করে দেশের জন্য কলঙ্কের জন্ম দেয় দেশদ্রোহী হত্যাকারীরা।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে বর্ণাঢ্য শোক র‍্যালি, উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রাহেলা রহমত উল্লাহর সভাপতিত্বে ও সহকারী কমিশনার(ভূমি) হামিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান, মুক্তিযোদ্ধা কমান্ডার তোবারক হোসেন লুডু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আবুল বাশার, সিংগাইর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন।
এছাড়াও উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সায়েদুল, সাংগঠনিক সম্পাদক ওবায়দুল হক, উপজেলা প্রকৌশলী মুহম্মদ রুবাইয়াত জামান, পল্লী বিদ্যুতের ডিজিএম মোঃ মাহবুবুর রহমানসহ উপজেলার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

এদিবসটি উপজেলা প্রশাসন-উপজেলা পরিষদ ছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সিংগাইর সরকারি কলেজ, দরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়, জয়মন্টপ উচ্চ বিদ্যালয়, ভূমদক্ষিণ উচ্চ বিদ্যালয়, ধল্লা ইউনিয়ন কাউন্সিল উচ্চ বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন রাজনীতিক সংগঠন নানা আয়োজনে পালন করেন এবং বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানান ।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর