সিরাজগঞ্জে শোক দিবসে সরকারি অফিস গুলোতে ওরেনি জাতীয় পতাকা

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সারাদেশের ন্যায় সিরাজগঞ্জে পালিত হয় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের নানা কর্মসূচি।

এদিন জাতীয় পতাকা বিধিমালা ১৯৭২ (সংশোধিত,২০১০) অনুযায়ী সব সরকারি,আধা-সরকারি,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান,শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের বিধান বাধ্যতামূলক থাকলেও সিরাজগঞ্জের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে মানা হয়নি জাতীয় পতাকা উত্তোলন বিধিমালা।

শোকাবহ এ দিনে সকাল ৮ টার পর থেকে সরজমিন ঘুরে দেখা যায়-জেলা প্রাথমিক শিক্ষা অফিস,জেলা সমাজ সেবা অফিস,জেলা প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র ও ভদ্রঘাট ইউনিয়ন স্বাস্হ্য ও পরিবার কল্যান কেন্দ্রে জাতীয় পতাকা উত্তেলিত করা হয়নি। এদিন জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক হলেও এখানে তা মানা হয়নি।

সিরাজগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়। ছবি – বার্তা বাজার।
জেলা প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র, সিরাজগঞ্জ
ভদ্রঘাট ইউনিয়ন স্বাস্হ্য ও পরিবার কল্যান কেন্দ্র

এ ব্যাপারে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. মো. ফারুক আহম্মদ বলেন,জাতীয় দিবসসমূহে জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক। কোন প্রতিষ্ঠান সরকারি নিদের্শনা ভঙ্গ করলে তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

অপরদিকে বিষয়টিকে ঘিরে মুক্তিযোদ্ধাসহ সাধারন মানুষের মাঝে সৃষ্টি হয়েছে ব্যাপক প্রতিক্রিয়া।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর