পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু’র ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত

যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

সূর্য্যােদয়ের সাথে সাথে সরকারী, আধাসরকারী, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করা হয়। সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন জাতীয় সংসদ সদস্য এ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া, কাজী কানিজ সুলতানা হেলেন এমপি, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম, জেলা আওয়ামীলীগ, জেলা পরিষদ, পটুয়াখালী পৌরসভা, পটুয়াখালী প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, চেম্বার অব কমার্স, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তেৃবৃন্দ।

এরপর সেখান থেকে শহরে বের করা হয় শোক র‌্যালী। র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে রক্তদান, আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য এড. মোঃ শাহজাহান মিয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেনে এমপি কাজী কানিজ সুলতানা হেলেন, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, পৌরসভার মেয়র মহিউদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী আলমগীর, জেলা জাসদের সাধারন সম্পাদক শ.ম. দেলোয়ার হোসেন দিলিপ, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মোতালেব মোল্লা, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আঃ মান্নান প্রমুখ। এ ছাড়া বাদ জোহর মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এর আগে শোক দিবস পালন উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১০ লক্ষ গাছের চারা বিতরন ও রোপন করা হয়। শিশুদের জন্য জাতির পিতার প্রতিকৃতি অংকন ও নির্বাচিত কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর