সাতক্ষীরার ১৬ ডেঙ্গু রোগীর সন্ধান, ১৮৬ ডেঙ্গু রোগী সনাক্ত

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে আরো ১৬ ডেঙ্গু রোগীর সন্ধান মিলছে। এনিয়ে সাতক্ষীরায় বৃহস্পতিবার পর্যন্ত মোট ১৮৬ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৪৫ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ১৩১ জন এবং উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়েছে আরো ১০ জনকে। আক্রান্তদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, জেলার বিভিন্ন হাসপাতালে প্রতিদিন নতুন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন। পাশাপাশি সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছেন অনেকেই। তবে, হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশংকামুক্ত। আক্রান্ত রোগীর অধিকাংশই ঢাকা থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরে এসেছেন বলে তিনি জানান।
এদিকে, ডেঙ্গু প্রতিরোধ প্রশাসনের পক্ষ থেকে জেলা ব্যাপী নানা জনসচেতনতামূলক প্রচারাভিযান চলছে। সাতক্ষীরা সদর হাসপাতালে খোলা হয়েছে ডেঙ্গু কর্ণার নামে একটি মেডিকেল ক্যাম্প। অপরদিকে, জেলায় প্রতিদিনেই ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আতঙ্কিত সাধারন মানুষ।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর