গরুকে রাখি পরালেন বিজেপি’র মুসলিম নেতা

হিন্দু সম্প্রদায়ের লোকজন সাড়ম্বরে রাখি উৎসব পালন করে থাকে। এই দিনে প্রতিটি হিন্দু নারী তার ভাইয়ের মঙ্গল কামনা করে তার হাতে ঘটা করে রাখি পরায়। বোনের পাশে থেকে তাকে আজীবন সুরক্ষার প্রতিশ্রুতি দেয় ভাই। পাশাপাশি বোনের হাতে নানা উপহার তুলে দেন। তাই এটি ভাইবোনের সম্প্রীতির উৎসব। কিন্তু লক্ষ্নৌয়ের এক বিজেপি নেতা রাখি উৎসবকেই প্রশ্নবিদ্ধ করেছেন। কেননা তিনি কোনো বোনকে নয়, রাখি বেঁধেছেন নিজের পালিত এক গরুর গলায়। ওই নেতার নাম ভুক্কল নবাব।

গরুর গলায় রাখি বাঁধার আগে তিনি ঘটা করে ওই গরুর পুজো করেন। মানুষের সঙ্গে গরুর সম্পর্ক আরও সুদৃঢ় করতে এবং গোহত্যা বন্ধ করতেই এই আয়োজন করেছেন বলে জানিয়েছেন ভুক্কল। ভারতে এনিয়ে দ্বিতীয় বছর গরুদের রাখি পরানোর উৎসব পালিত হচ্ছে। গত বছরই সপা ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে নিজেকে হনুমান ভক্ত বলে পরিচয় দিয়েছিলেন এই ভুক্কল নবাব। বর্তমানে তিনি উত্তর প্রদেশ বিজেপির গুরুত্বপূর্ণ পদে রয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, এই বিজেপি নেতা ভারতের একজন ঐতিহ্যবাহী মুসলিম পরিবারের সন্তান। তার পূর্ব পুরুষরা অযোধ্যার বিখ্যাত রাজ পরিবারের প্রধান হিসাবে কাজ করেছিলেন। তার বাবা দারা নওয়াব ভারত সরকারের অধীনে বিমানচালক হিসাবে কাজ করেছিলেন। ১৯৮৯ সালে এই নবাব রাজনীতিতে যোগ দেন। পরে তিনি লক্ষৌর নগর নিগাম (সিটি কর্পোরেশন) নির্বাচনে দৌলতগঞ্জ ওয়ার্ড থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিজয়ী হয়েছিলেন। আর ওই রাজ্যে তিনিই সর্বোচ্চ ভোট পেয়ে নগর নিগাম নির্বাচিত হয়েছিলেন। সেই ব্যক্তির ছেলে বিজেপিতে যোগ দিয়ে এখন গরু পূজা করছেন, গরুর গলায় রাখি বাঁধছেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর