বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস সারাদেশের ন্যায় শেরপুরে জেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। এ উপলক্ষে নানা আয়োজনের মধ্যে দিয়ে ১৫ আগস্ট বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করার হয় এবং এর মধ্যে দিয়ে জাতীয় শোক দিবসের শুভ সূচনা করা হয়।

জেলা প্রশাসক কার্যালয় (কালেক্টরেট) প্রাঙ্গণে সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি পুস্পস্তবক অর্পণ করেন। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, সাবেক এমপি ফাতেমা তুজ্জহুরা শ্যামলী, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আ স ম নুরুল ইসলাম হিরুসহ বিভিন্ন সরকারী বেসরকারী স্কুল কলেজের পক্ষ থেকে পর্যায়ক্রমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে হুইপ মোঃ আতিউর রহমান আতিকের নেতৃত্বে জেলা প্রশাসক কার্যালয় থেকে এক শোক র‌্যালী বের করা হয়। এসময় শোক র‌্যালীতে জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাসসহ জেলার সকল সরকারী বেসরকারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। বিশাল শোক র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় গিয়ে শেষ হয়।

পরে জেলা তথ্য অফিসের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

পরে জেলা প্রশাসনের এর আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভা শুরুর আগে উপস্থিত অতিথিবৃন্দসহ অন্যান্যরা দাঁড়িয়ে একমিনিট নিরবতা পালন করে। পরে জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর