পেকুয়ায় কৃষকের বসতবাড়িতে হামলা-তান্ডব, ভিডিও ভাইরাল

কক্সবাজারের পেকুয়ায় কৃষকের বসতবাড়িতে ভাংচুর ও তান্ডব চালিয়েছে দূর্বৃত্তরা। এঘটনায় টইটং ইউনিয়নের মালঘারা বটতলি এলাকার মৃত বদিউল আলমের পুত্র নুর নবী(৩৫) ও তার স্ত্রী পারভিন আকতার (২৭) আহত হয়।

গত ৮ আগষ্ট এ ঘটনা ঘটলেও বুধবার সকালে হামলা, ভাংচুর ও তান্ডবের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে এলাকায় তোলপাড় সৃষ্টি। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিদাবী করেন এলাকাবাসীরা।

আহত নুর নবী বলেন, বিগত কয়েক বছর ধরে পৈত্রিক জায়গায় আমরা বসবাস করে আসছি। বাবার মৃত্যুর পরে সমান ভাবে সবার প্রাপ্য অংশ ভাগ করে দেওয়া হয়। তার মধ্যে আমার প্রাপ্য জমিতে আমি বসতবাড়ি করে বসবাস করে আসছি।

ইতিমধ্যে আমার বসতবাড়ি দখল করার চক্রান্ত করে আসছিল একই এলাকার প্রভাবশালী নুর ছবি, নুরুল কবির, আহমদ কবির গং। ৮ আগষ্ট সকালে তাদের নেতৃত্বে কাইছার, পাখি আকতার, নুর আয়েশা ও ফরিদা বেগমসহ আরো কয়েকজন ভাড়াটে সন্ত্রাসী আমার বসতবাড়িতে হামলা শুরু করে। আমার অবর্তমানে স্ত্রী ও সন্তানদের মধ্যযুগীয় কায়দায় মারধর করে বাড়ি থেকে বের করে দেন। তারপর ওই সন্ত্রাসীরা অস্ত্র সজ্জিত হয়ে পুরো বসতবাড়ি ভেঙ্গে দেন। স্থানীয়রা আমাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা প্রদান করেন।

সেই যে বাড়ি থেকে বের হয়েছি আর বাড়িতে ডুকতে দেয়নি নুর ছবি গং। বাড়িতে গেলে প্রাণে হত্যা করবে মর্মে হুমকি দিচ্ছে। এখন তারা মহিলা একজনকে আহত সাজিঁয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করার পায়তারা শুরু করেছে।

ভাইরাল ভিডিওর বিষয়ে নুর নবী বলেন, হামলা ও ভাংচুরের সময় আমার পুরো পরিবার অসহায় অবস্থায় ছিল। স্থানীয়রা এঘটনা দেখে হতবাক হয়ে পড়েন। কে বা কারা ভিডিওটি ধারণ করেছে আমি জানিনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর আমরা জানতে পারি। ভিডিওটি প্রকাশ হওয়ায় আমরা বিচার পাওয়ার আশা করছি। স্থানীয় থানা প্রশাসনের প্রতি অনুরোধ ঘটনাটি সঠিক তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হউক।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর