ময়মনসিংহ জেলা রেজিস্ট্রার কার্যালয়’র সেবা সম্পর্কিত তথ্য বোর্ড উদ্বোধন

আনিস মিয়া,ময়মনসিংহ: সচেতন নাগরিক কমিটি (সনাক), ময়মনসিংহ সদর, টিআইবি এর সহযোগী সংগঠন স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) এর উদ্যোগে ময়মনসিংহ জেলা রেজিস্ট্রার এর কার্যালয় প্রাঙ্গণে জেলা রেজিস্ট্রার ও সদর সাব-রেজিস্ট্রার এর কার্যালয়ের সেবা সম্পর্কিত একটি তথ্য বোর্ড স্থাপন করা হয়।

অদ্য সকাল সাড়ে ১১টায় ময়মনসিংহ জেলা রেজিস্ট্রার এই তথ্য সেবা বোর্ড উদ্বোধন করেন। উদ্বোধনকালে ময়মনসিংহ সদর উপজেলার সাব রেজিস্ট্রার, সনাক সদস্য, স্বজন সদস্য, টিআইবি’র ময়মনসিংহ অঞ্চলের প্রোগ্রাম ম্যানেজার সহ দলিল লেখক সমিতির সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক এবং সেবা গ্রহীতাগণ উপস্থিত ছিলেন।

সনাক ময়মনসিংহের সহকারী ম্যানেজার (অর্থ ও প্রশাসন) সফিকুল ইসলাম এর সঞ্চালনায় তাৎক্ষণিক আলোচনায় জেলা রেজিস্ট্রার বলেন, সঠিক সেবা দিতে এবং পেতে হলে সঠিক তথ্য জানার কোন বিকল্প নেই। জেলা রেজিস্ট্রার ও সাব রেজিস্ট্রার এর কার্যালয়ে প্রতিনিয়ত অনেক সেবাগ্রহীতা আসেন সেবা নিতে। অনেক সময় সঠিক তথ্য সেবা ও সেবার মূল্য না জানার কারণে সেবাগ্রহীতাকে হয়রানির শিকার হতে হয় এবং এর ফলে তৃতীয় পক্ষের হাত হয়ে দুর্নীতির মাত্রা বৃদ্ধির সুযোগ সৃষ্টি হয়। সুতরাং তথ্য অধিকার আইন অনুযায়ী স্বপ্রণোদিত তথ্য প্রকাশের অংশ হিসেবে এবং সাধারণ সেবাগ্রহীতাদের সঠিক তথ্য সেবা প্রদানে জেলা রেজিস্ট্রার ও সাব রেজিস্ট্রার কার্যালয়ের বিভিন্ন সেবা সম্পর্কিত এই তথ্য বোর্ড প্রকাশ একটি অন্যতম উদ্যোগ।

এ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি স্বজন, সনাক- টিআইবি ময়মনসিংহ সদরকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সদর সাব রেজিস্ট্রার জনাব মো: শাহ্নাওয়াজ খান, সনাক সদস্য অ্যাডভোকেট এ.এইচ হাবীব খান, টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার-সিই চিত্ত রঞ্জন রায়, দলিল লেখক সমিতির সভাপতি মো: হানিফ সরকার।

You might also like