সংহতি জানাতে আজাদ কাশ্মীর যাচ্ছেন ইমরান

পাকিস্তানের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল এবার দেশটির স্বাধীনতা দিবস পালন করা হবে ভারত-শাসিত কাশ্মিরের জনগণের প্রতি সংহতি জানিয়ে। তাই আজ পাকিস্তান শাসিত আজাদ কাশ্মিরের রাজধানী মুজাফফরাবাদ পরিদর্শনে যাবেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার পাকিস্তানের পত্রিকা ডনের অনলাইনে এ খবর জানানো হয়েছে। এছাড়াও রেডিও পাকিস্তান জানিয়েছে, ইমরান খান তার এই সফরে আজাদ কাশ্মিরের আইনপরিষদে ভাষণও দিবেন।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো পৃথক পৃথক সফরে ইতোমধ্যে আজাদ কাশ্মির পরিদর্শন করেছেন ও সেখানে ঈদের নামাজ আদায় করেন। কাশ্মিরের সাধারণ মানুষের প্রতি সংহতি জানানোই ছিল তাদের সফরের উদ্দেশ্যে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মধ্য দিয়ে কাশ্মিরের স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নেয় বিজেপি নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকার। একইসঙ্গে ওই ধারার অধীন ৩৫ (এ) বাতিলের মধ্য দিয়ে কাশ্মিরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়া হয়। তারপর থেকেই ভারত এবং পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। শুরু থেকেই কাশ্মীর ইস্যুতে ভারতের বিরোধিতা করে আসছে পাকিস্তান।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর