পাকিস্তান গোটা কাশ্মীরী ভাইদের পাশে আছে

গোটা পাকিস্তান কাশ্মীরী ভাইদের পাশে আছে। সোমবার ঈদের প্রার্থনা শেষে এমনটাই বললেন পাকিস্তান ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ। ৩৭০ ধারা বাতিলের পর থেকেই ভারত-পাকিস্তান সম্পর্ক প্রায় তলানিতে এসে ঠেকেছে। ভারতের সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে ইসলামাবাদ। থমকে গিয়েছে সমঝোতা এক্সপ্রেসের চাকাও।

এই রাজনৈতিক বিভেদের মাঝেই কাশ্মীর নিয়ে মুখ খুললেন পাকিস্তান অধিনায়ক। তিনি বলেন, কাশ্মীরীদের দুঃখ-দুর্দশা আমরা যেন একসঙ্গে ভাগ করে নিতে পারি। আর এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে সর্বশক্তিমান আল্লা যেন তাদের সাহায্য করেন, সেই প্রার্থনাই করি।

এর আগে জম্মু এবং কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ ও ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের কিছু পরেই টুইট করে এই সিদ্ধান্তের প্রবল সমালোচনা করেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। বিনা প্ররোচনায় কাশ্মীরে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হয় বলে উল্লেখ করেন আফ্রিদি।

কিন্তু পাল্টা টুইটে তাকে কটাক্ষ করতে ছাড়েননি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। শাহিদ আফ্রিদির পরে কাশ্মীর প্রসঙ্গে এবার মুখ খুললেন বর্তমান পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর