পঙ্গু ব্যক্তিকে বাড়ি থেকে তুলে নিয়ে হত্যা

কক্সবাজারের টেকনাফে পূর্ব শত্রুতার জের ধরে আবুল বশর (৪৯) নামে পঙ্গু এক ব্যক্তিকে নিজ বাড়ি থেকে তুলে নিয়ে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তার পরিবার। ঘটনাটি ঘটেছে রোববার ভোররাত আড়াইটার দিকে টেকনাফ সদর ইউনিয়েনের মহেশখালীর পাড়া এলাকায়।

নিহত বশর একই এলাকার মৃত ফয়েজুর রহমানের ছেলে। নিহতের পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। আবুল বশরের স্ত্রী শামসুন নাহার জানিয়েছেন, ১৫ থেকে ২০ জনের একটি দল ঘরের দরজা ভেঙে তার স্বামীকে তুলে নিয়ে গলাটিপে হত্যা করে পার্শ্ববর্তী ধানক্ষেতে লাশ ফেলে রেখে চলে যায়।

এসময় থানায় খবর দেয়া হলে উপপরিদর্শক স্বপনের চন্দ্র দাশের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে আসে। খোঁজাখুঁজির একপর্যায়ে ভোরে পার্শ্ববর্তী চাষাবাদের জমি থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের পর ঘটনার দিন সন্ধায় নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

শামসুন নাহার আরও জানান, স্বামীকে তুলে নিয়ে যাওয়া সময় বাঁধা দিলে তাকেও মারধর করে ও দা দিয়ে কুপিয়ে আহত করা হয়। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন জমিজমার বিরোধ নিয়ে নিকটাত্মীয়দের সঙ্গে দীর্ঘদিনের শত্রুতা রয়েছে বলে জানান তিনি।

এ ঘটনায় একই এলাকার আজিজুর রহমানের ছেলে আব্দুল হামিদকে প্রধান আসামি করে অন্যদের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করা হয়েছে। এ ব্যাপারে জানতে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশের মোবাইল ফোনে সোমবার রাত ১০টার দিকে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে থানার একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার রাতে মামলাটি নথিভুক্ত হতে পারে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর