বনানীর অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের ৩৬ দিনের মাথায় ঢাকার বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১টার দিকে ২২ তলা বিশিষ্ট ওই ভবনটিতে আগুন লাগে। কিন্তু আগুন লাগার এ ঘটনায় ঠিক কতজনের মৃত্যু হয়েছে, সে বিষয়ে বিভিন্ন রকম তথ্য এসেছে ফায়ার সার্ভিস ও পুলিশের কাছ থেকে।

পুলিশ নিয়ন্ত্রণ কক্ষের সহকারী কমিশনার সুবীর রঞ্জন দাস রাত ১টার দিকে জানান, থানা থেকে পাওয়া হিসাব অনুযায়ী ২৫ জনের মৃত্যুর তথ্য রয়েছে তার কাছে। তবে নিহতদের তালিকা তার হাতে নেই

রাত ৩টায় ঘটনাস্থলে উপস্থিত খিলক্ষেত থানার পরিদর্শক আদিল হোসেন বলেন, ‘এখন পর্যন্ত ২০ জন নিহত হয়েছেন। এর মধ্যে ১৮ জনের নাম জানা গেছে।’

নিহতরা হলেন-পারভেজ সাজ্জাদ, মামুন, নিরস দিবনে রাজা, আমিনা ইয়াসমিন, আব্দুল্লাহ আল ফারুক, মনির হোসেন সরদার, মাকসুদুর, নাহিদুল ইসলাম তুষার, আহমেদ জাফর, রেজাউল করিম কাজী, আতাউর রহমান, মিজানুর রহমান, মোস্তাফিজুর রহমান, সালাউদ্দিন, তানজিনা মৌলি, আব্দুল্লাহ আল মামুন ও রুমকি। দুজনের নাম জানতে পারেনি পুলিশ।

এর আগে বৃহস্পতিবার রাত ১১টা ০৫ মিনেটের দিকে ঘটনাস্থলে স্থাপিত ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয়, মৃতের সংখ্যা ২৫। সংবাদকর্মীরা তৎক্ষণাৎ সেই সংবাদ প্রকাশও করেন। কিন্তু ১১টা ৫০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার খুরশিদ আলম মৃতের সংখ্যা কমিয়ে দেন। তখন জানানো হয়, মৃতের সংখ্যা ১৯।

খুরশিদ আলম বলেন, একই লাশ দুবার করে গণনা হওয়ার কারণে এমন বিভ্রান্তি হয়েছে। সংখ্যাটা আসলে ১৯ হবে, ২৫ নয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর