জ্বলন্ত জাহাজ থেকে ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচালেন ২৮ ক্রু, নিখোঁজ ১

ভারতের কোস্ট গার্ডের একটি জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই জাহাজে ২৯ জন ক্রুর মধ্যে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। বাকি একজন এখনো নিখোঁজ রয়েছেন। খবর ইন্ডিয়া টুডের।

খবরে বলা হয়, গতকাল সোমবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের উপকূলের বিশাখাপত্তনমের কাছের এ ঘটনা ঘটে। ভারতীয় উপকূল রক্ষীবাহিনীর এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে।

সোমবার অপশোর সহযোগী জাহাজে (offshore support ship) আগুন লেগে বিপত্তি। প্রাণে বাঁচতে দুর্ঘটনাগ্রস্ত জাহাজ থেকে জলে জাঁপ মারেন ক্রু মেম্বাররা। ওই জাহাজে মোট ২৯ জন ছিলেন। তার মধ্যে ২৮ জনকে উদ্ধার করা গেলেও এক জন নিখোঁজ।

বিবৃতিতে বলা হয়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কোস্ট গার্ডের ওই জাহাজে প্রথমে বিস্ফোরণে শব্দ শুনতে পান ক্রুরা। তারপরই কালো ধোঁয়া বের হতে দেখা যায় জাহাজটি থেকে। আগুন দেখেই ক্রুরা সাগরে ঝাঁপ দেন। তবে কী থেকে এই আগুন লাগলো তা স্পষ্ট নয়।

কোস্ট গার্ডের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, সেই সময় তাদের পেট্রলিং ভেসেল রানী রাসমণি বিশাখাপত্তনমের কাছ থেকেই যাচ্ছিল। তারাই প্রথম বিষয়টি লক্ষ্য করে। বিশাখাপত্তনম বন্দরের সঙ্গে যোগাযোগ করে ও জলে ভেসে থাকা ক্রু মেম্বরদের উদ্ধারের উদ্যোগ নেয়। ভেসেলের সাহায্যে জ্বলন্ত জাহাজটিকে নেভানোর চেষ্টা করা হয়।

পরে জাহাজের আগুন নেভানো ও উদ্ধার কাজে সহযোগিতা করে উপকূল বাহিনীর একটি হেলিকপ্টার ও দুটি ছোট জাহাজ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর