আজ শনিবার সকাল ১১:৫১, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

ওয়েস্ট ইন্ডিজের বিশাল লিড

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ২৩, ২০১৭ , ১১:০৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : ক্রিকেট
পোস্টটি শেয়ার করুন

দ্বিতীয় ইনিংসে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রেইগ ব্রাথওয়েট ও রোস্টন চেসের হাফসেঞ্চুরিতে বুলাওয়ে টেস্টের তৃতীয় দিন শেষ করেছে সফরকারীরা ৮ উইকেটে ৩৬৯ রানে। যাতে স্বাগতিক জিম্বাবুয়েকে দিতে যাচ্ছে তারা কঠিন লক্ষ্য। ২ উইকেট হাতে রেখে এখনই ওয়েস্ট ইন্ডিজের লিড ৪২৯ রানের।

১ উইকেটে ৮৮ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল ক্যারিবিয়ানরা। জিম্বাবুয়ে দিনের শুরুর দিকেই অবশ্য পেয়ে যায় দ্বিতীয় উইকেট, যখন কাইল হোপ ৪৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন কাইল জার্ভিসের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়ে। ব্রাথওয়েট অবশ্য দাঁড়িয়ে যান শাই হোপকে নিয়ে। চমৎকার ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের এই ওপেনার তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ১৪তম হাফসেঞ্চুরি। সেঞ্চুরির পথেও এগোচ্ছিলেন ধীরে ধীরে। কিন্তু পারেননি, সিকান্দার রাজার বলে আউট হয়ে যান ৮৬ রানে। ২২৯ বলের ধৈর্যশীল ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৪ বাউন্ডারি ও এক ছক্কায়।

ব্রাথওয়েটের আউটের পর দাঁড়িয়ে যান রোস্টন চেস। শাই হোপের সঙ্গে জুটি গড়ে বাড়িয়ে নেন তিনি দলের রান। শাই ৪৪ রানে আউট হলেও তৃতীয় দিনের খেলা শেষ করে মাঠ ছেড়েছেন চেস। ক্যারিবিয়ান এই ব্যাটসম্যান অপরাজিত আছেন ৯১ রানে। অসাধারণ ব্যাটিংয়ে ১২৭ বলে ইনিংসটি তিনি সাজিয়েছেন ৮ চার ও এক ছক্কায়।

চেসের এই ইনিংসটির সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের রান অতদূর যাওয়ার পেছনে অবদান রেখেছেন দেবেন্দ্র বিশু। চেসের সঙ্গে অষ্টম উইকেটে এই স্পিনার যোগ করেন ৯২ রান। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়ানদের যা সর্বোচ্চ রানের জুটি। ৭১ বলে ৪৪ রান করে বিশু আউট হয়ে গেলে শেষ হয়ে যায় দিনের খেলা। ক্রিকইনফো

সংক্ষিপ্ত স্কোর:

(তৃতীয় দিন শেষে)

ওয়েস্ট ইন্ডিজ: ২১৯ ও দ্বিতীয় ইনিংসে ১২২.৩ ওভারে ৩৬৯/৮ (চেস ৯১*, ব্রাথওয়েট ৮৬, শাই হোপ ৪৪, বিশু ৪৪, কাইল হোপ ৪৩; ক্রেমার ৩/১১১, জার্ভিস ২/৬৬, উইলিয়ামস ২/৯০)।

জিম্বাবুয়ে: প্রথম ইনিংসে ৬১.৩ ওভারে ১৫৯।