যশোর হাসপাতালে জীবনে প্রথম ঈদ কাটালেন ডেঙ্গু আক্রান্ত রোগীরা ও তাদের পরিবারের

ডেঙ্গু আক্রান্ত হয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তিরত অবস্থায় জীবনে প্রথম এবারই ঈদ কাটছে রোগীদের।এর আগে কখনো ঈদের দিন এভাবে হাসপাতালে থাকতে হয়নি তাদের।রোগীরা হাসপাতালে থাকায় পরিবারেও কোনো ঈদের আনন্দ নেই বললেন অনেকেই।

তেমনি একজন রোগীর পাশে বসা ভাই লিয়াকত আলী বলেন,এবার ঈদ কীভাবে চলে গেল বুঝতেই পারিনি।ভাইয়ের কাছেই আছি।সবার মনে কষ্ট।অসুস্থ মানুষকে রেখে আনন্দ করা যায় না।শুধু লিয়াকত ভাই নয়,ডেঙ্গু আক্রান্ত রোগীর পরিবারে এবারের ঈদ আনন্দ নেই।অধিকাংশ রোগী জীবনে প্রথমবারের মত ঈদের দিন হাসপাতালে কাটাচ্ছেন।

ঈদের দিন(সোমবার ১২ আগস্ট)দুপুরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রোগী ও তার স্বজনদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে।ডেঙ্গু কর্নারে দায়িত্বরত সেবিকা সঞ্চিতা অধিকারী জানান,নারী ও শিশু বাদে এখানে ৪০ জন পুরুষ রোগী ভর্তি আছেন।এদের মধ্যে ৯ জন নতুন রোগী।ঈদের দিনে তিনি একাই সেবা দিচ্ছেন।

কোনো সমস্যা নেই।তিনি বলেন,বছরে একটা দিন সহকর্মীরা আনন্দ ভাগাভাগি করার সুযোগ পাচ্ছেন।এতে ভাল লাগছে। তিনি বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।ঈদ উপলক্ষে এখানে দায়িত্বে আছেন।ডেঙ্গু কর্নারে চিকিৎসাধীন শহরের চাঁচড়া এলাকার বাসিন্দা ও বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জাহিদ আল হাসান শুভ বলেন,তিনদিন হাসপাতালে ভর্তি।

জীবন নিয়ে শংকায় আছি।ঈদের আনন্দ মাটি হয়েছে।এমন ঈদ যেন কারো জীবনে না আসে।ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মাগুরা গ্রামের মাহবুবুর রহমান বলেন,খুব ভুগছি,শরীরটা ভাল নেই।পরিবারের সবাই উদ্বিগ্ন।হাসপাতালে চলে এসেছে।এবারের ঈদ আমাদের হাসপাতালে।অথচ গ্রামে ঈদের নামাজ আমারই পড়ানোর কথা ছিল।মাহবুবুর রহমানের বাবা আবদুল আজিজ বলেন,অসুস্থ ছেলের কাছে পরিবারের সবাই।এবার আমাদের ঈদের আনন্দ নেই।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর