আজ শুক্রবার রাত ৩:৪৯, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং, ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

বিদায় জার্মানী, সেমিতে ব্রাজিল

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ২২, ২০১৭ , ১০:৫৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : ফুটবল
পোস্টটি শেয়ার করুন

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাকর ও বড় দৈরথে কোয়ার্টার ফাইনালে জার্মানীকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল ব্রাজিল।

দুই জায়ান্টের লড়াইয়ে শুরু থেকেই দারুন আক্রমনাত্মক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। বল পজিশন কিংবা আক্রমন সব কিছুতেই জার্মানীর তুলনায় এগিয়ে ছিল ব্রাজিল। কিন্তু গোল মুখে গিয়েই সব গুলিয়ে ফেলছিল তারা। আর সেই সুযোেগে প্রতি আক্রমনে ব্রাজিলকে বিপদে ফেলছিল জার্মানী। তেমনি একটি সময়ে ম্যাচের ২১ মিনিটে পেনাল্টি পায় জার্মানী। পেনাল্টি থেকে গোল করতে কোন ভুল করেনি জার্মানীর এই দলটির সবচেয়ে বড় তারকা আর্পে।

কিন্তু প্রতিপক্ষ তো ব্রাজিল। তারা তো ছেড়ে দেওয়ার পাত্র নয়। সাম্বার ছন্দ যাদের অন্তরে তারা কিভাবে ছেড়ে কথা বলে? ম্যাচের এরপর যেন নিজেদের খুজে পায় ব্রাজিল। আক্রমনের বন্যা বইয়ে দেয় জার্মানীর উপর। তেমনি একটি আক্রমন থেকে অ্যালানের শট বারপোষ্টে লেগে ফিরে এলে হতাশ হতে হয় ব্রাজিলিয়ানদের।

অবশেষে সেই হতাশা কাটে ম্যাচের ৭১ মিনিটে ওয়েবারশনের গোলে। চমৎকার গোলে ব্রাজিলকে সমতায় ফেরান তিনি। এরপর কিছু বুঝে উঠার আগেই ব্রাজিলের হৃদপিন্ড পাউলিনহোর দুর্দান্ত গোলে জার্মান গোল রক্ষককে পরাস্ত করে ২-১ গোলে এগিয়ে যায় ব্রাজিল। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল। আর হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায নিয়েছে জার্মানী।