বাংলাদেশের কোচ হচ্ছেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান

ঢাকা লিগে খেলতে এসে কোচ হওয়ার প্রস্তাব পাওয়াটা নিশ্চয়ই দারুণ কিছু। ভারত জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান ওয়াসিম জাফর বাংলাদেশে খেলতে এসে এমন প্রস্তাবই পেলেন। এবার ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে আবাহনীর হয়ে খেলছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র জানিয়েছে, ওয়াসিমকে বয়সভিত্তিক দলের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব দেয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির এক কর্মকর্তা বলেন, ওয়াসিম জাফর আমাদের মৌখিক প্রস্তাবে সাড়া দিয়েছেন। আরও আলোচনার পর নিয়োগের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বোর্ড। তাকে প্রাথমিকভাবে প্রস্তাব দেয়া হয়েছে। আলোচনাও প্রাথমিক পর্যায়ে রয়েছে।

ঢাকা লিগে এবারই প্রথম খেলছেন ৪১ বছর বয়সী মুম্বাইয়ের ব্যাটসম্যান জাফর। আবাহনীর জার্সি গায়ে চার ম্যাচে করেছেন ২১৬ রান।

বিসিবির গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন তার ব্যাটিংয়ে মুগ্ধতা প্রকাশ করে বলেন, জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগের ব্যাপারটি ভেবে ফেলেছেন! তবে তার আগে তাকে বয়সভিত্তিক দলের দায়িত্ব দিয়ে পরখ করে নিতে চায় বিসিবি। এখানে ভালো করলে তাকে বাংলাদেশ টেস্ট দলের ব্যাটিং কোচ হিসেবে ভবিষ্যতে দেখা যেতে পারে।

বর্তমানে সাকিব-তামিমদের ব্যাটিং কোচের (ওয়ানডেতে) দায়িত্ব পালন করছেন নিল ম্যাকেঞ্জি।

ওয়াসিম জাফর প্রথম শ্রেণীর ক্রিকেটে করেছেন ১৯ হাজারেরও বেশি রান। সেঞ্চুরি ৫৭টি, হাফ সেঞ্চুরি ৮৮টি। পঞ্চাশেরও বেশি গড়। ভারতের জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ৩১টি টেস্ট ও দুটি ওয়ানডে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর