পরিবহনে বাড়তি ভাড়া আদায় করলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে- জেলা প্রশাসক

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে বাড়ী ফেরা যাত্রীদের কাছ থেকে কোন পরিবহনে বাড়তি ভাড়া আদায় করলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসন। ১০ আগস্ট শেরপুর শহরের নূতন বাসটার্মিনাল ও নবীনগর আন্তঃজেলা বাসটার্মিনাল সহ কয়েকটি যানবাহন ষ্ট্যান্ডে জেলা প্রশাসনের মনিটরিং টিম কাজ শুরু করেছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঈদুল আযহাকে সামনে রেখে ঢাকা-শেরপুরসহ বিভিন্ন আন্তঃজেলা রুটে কোন পরিবহনে যাতে বাড়তি ভাড়ার নামে যাত্রীদের হযরানি করা না হয়, এজন্য জেলা প্রশাসনের মনিটরিং টিম শনিবার থেকে কাজ শুরু করেছে। এছাড়াও কয়েকটি স্ট্যান্ডে সরেজমিনে গিয়ে নজরদারী করেছে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ।

মনিটরিং টিমের কর্মকর্তা নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মেজবাউল আলম ভূঁইয়া সাংবাদিকদের জানান, এবিষয়ে আমরা কাজ শুরু করেছি। ঈদে ঘরমুখি যাত্রীদের কাছ থেকে যাতে কোন বাড়তি ভাড়া না নেয়া হয় সে বিষয়ে বাস মালিক ও চালক হেলপারদের সর্তক করা হয়েছে এবং বাড়তি ভাড়া আদায়ের কোন অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব’র নির্দেশে যাত্রীদের দুর্ভোগ লাঘবে আমরা কাজ করে যাচ্ছি। কোন পরিবহনে বাড়তি ভাড়া আদায় করলে দ্রুত জেলা প্রশাসনের ফেসবুক পেজ বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে শেরপুরের জেলা প্রশাসক আনারকলি মাহবুব ঈদে ঘরমুখি যাত্রীদের সাথে সোনার বাংলা বাস কাউন্টারে গিয়ে কথা বলেন। এসময় বাড়তি ভাড়ার নামে যাতে হয়রানির শিকার না হয় এব্যপারে সংশ্লিষ্ট বাস-কোচ মালিক সমিতিকে আহবান জানিয়েছেন।

এসময় জেলা প্রশাসক আনার কলি মাহবুব’র সাথে স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাস কোচ মালিক সমিতির সভাপতি মোঃ ছানুয়ার হোসেন ছানু, পৌর প্যানেল মেয়র-১ মোঃ আতিউর রহমান মিতুল, বাস কোচ মালিক সমিতির যুগ্ম সাধারণ সুদীপ ঘোষসহ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর