সিংগাইরে পালানোর সময় নিহত গরুচোর, পুলিশসহ আহত ৩

মানিকগঞ্জের সদর উপজেলার গকুলনগর থেকে গরু চুরি করে পিকআপ ভ্যানে পালানোর সময় সিংগাইরে পুলিশের ধাওয়ায় গাড়ী থেকে পরে এক চোর নিহত হয়েছে। গুলিবিদ্ধসহ গণপিটুনিতে আহত হয়েছে আরো দুই জন। এই ঘটনায় সিংগাইর থানার উপপুলিশ পরিদর্শক আল মামুন আহত হয়েছে।

গাড়ী থেকে পরে নিহত ওই ব্যক্তির নাম বাবুল মন্ডল (৪০) । তার বাড়ি হরিরামপুর উপজেলার সুলতানপুর গ্রামে। সিংগাইর থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দোকার ইমাম হোসেন জানান, শনিবার ভোর রাতে মানিকগঞ্জ সদর উপজেলার গকুলনগর গ্রা‌মের তমছের আলীর বাড়ি থেকে একটি ষাঁড় গরু ও আজমত আলীর বাড়ি থেকে একটি গাভী চুরি করে ৬ জন চোর একটি পিকআপ ভ্যানে (ঢাকা মেট্রো-ন ১৩-৬৬২৫) নিয়ে সিংগাইরের দিকে আসছে।

এই খবর পেয়ে উপপুলিশ পরিদর্শক আল মামুন পুলিশ নিয়ে সিংগাইর বাসস্ট্যান্ডে ওই পিকআপটিকে থামানোর চেষ্টা করেন। এসময় ওই পিকআপটি পুলিশ সদস্যদের নির্দেশ অমান্য করে দ্রুত চলে যাওয়ার সময় উপপুলিশ পরিদর্শক আল মামুন পিকআপের পিছনে ওঠে পরেন। এসময় গরুচোররা আল মামুনকে মারধর করলে সে আত্মরক্ষার্থে ১০ রাউন্ড ফাঁকা গুলি করে। এসময় চলন্ত পিকআপ থেকে গরুচোরের একজন লাফ দিয়ে নেমে পরার কারনে ঘটনাস্থলেই সে মারা যায়।

সে হরিরামপুর উপজেলার সুলতানপুর গ্রামে চান্দু মন্ডলের ছেলে বাবুল মন্ডল। পিকআপটি দ্রুত পালানোর সময় নিয়ন্ত্রন হারিয়ে চররাজনগর মানিকনগর আলিম মাদ্রাসার দেওয়ালে ধাক্কা লাগ‌লে গাড়ী থেমে যায়। এসময় উপপুলিশ পরিদর্শক আল মামুনের আত্মচিৎকারে স্থানীয় লোকজন এসে গরু চোরের দুইজনকে ধরে গণপিটুনি দেয়।

এদের মধ্যে সিংগাইর উপজেলার মাধবপুর গ্রামে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য ছকেল দেওয়ানের ছেলে মিলন দেওয়ান (৩০) পায়ে গুলি লেগেছে। তাকে পুলিশ পাহারায় ঢাকাঢ চিকিৎসা দেওয়া হচ্ছে। গনপিটুনিতে আহত আরেক জন অজ্ঞাত পরিচয় ৩৫ বছরের ওই ব্যক্তিকে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে পুলিশের জিজ্ঞাসাবাদে এখনো মুখখোলেনি।

এদিকে গরুচোরদের মারধরে আহত উপপুলিশ পরিদর্শক আল মামুনকে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করা হয়েছে। উদ্ধার করা গরু ও পিকআপটি থানায় রাখা হয়েছে ।

নিহত বাবুল মন্ডলের লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় আহত পুলিশের উপপরিদর্শক আল মামুন বাদী হয়ে মামলা করেছেন বলে নিশ্চিত করেছেন সিংগাইর থানার ওসি।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর