গুরুতর অসুস্থ শিক্ষামন্ত্রীর স্বামী

শিক্ষামন্ত্রী দীপু মনির স্বামী তৌফীক নাওয়াজ গুরুতর অসুস্থ। রাজধানীর একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আব্দুল আলিম খান এ তথ্য নিশ্চিত করেছেন। আব্দুল আলিম বলেন, ৭২ বছর বয়সী তৌফীক নাওয়াজ গত মাসে ব্রেইন স্ট্রোক হওয়ার পর থেকে তিন সপ্তাহ ধরে সংজ্ঞাহীন অবস্থায় রয়েছেন। এখন নিজে শ্বাস-প্রশ্বাস নিতে পারেন। তবে চোখ মেলে তাকান না।

তিনি বলেন, এরমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। মাথার ভেতরে অপারেশন করে দুটো রিং পরানো হয়েছে রক্ত চলাচল স্বাভাবিক করার জন্যে। তারপরে এখনও অজ্ঞান অবস্থায়।

তবে তার অবস্থার খুব একটা উন্নতি হয়নি। তাই তাকে এখন ভারতে নেয়ার প্রস্তুতি চলছে। তৌফীক নাওয়াজকে আগামী রোববার সকালে মুম্বাই নিয়ে যাওয়া হবে উল্লেখ করে তিনি বলেন, আগামী রোববার সকালে তৌফীক নাওয়াজকে মুম্বাই নিয়ে যাওয়া হবে। মন্ত্রীসহ পরিবারের আরও অন্তত দুজন সদস্য তার সঙ্গে থাকবেন।

তৌফীক-দীপু মনি দম্পতির দুই সন্তান, একমাত্র ছেলে দেশের বাইরে লেখাপড়া করেন। বাবার চিকিৎসার জন্য তিনি এরইমধ্যে মুম্বাই পৌঁছে গেছেন বলে আব্দুল আলিম খান জানিয়েছেন।

আইনজীবী তৌফীক ধ্রুপদী সঙ্গীত চর্চা করেন। তিনি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডের সদস্য।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর