তিতাসে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

কুমিল্লার তিতাস উপজেলার কড়িকান্দি গ্রামের মৃত মতিন মিয়ার ছেলে মোঃ জীবন মিয়ার হত্যা কারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন এলাকাবাসী।আজ শুক্রবার কড়িকান্দি স্টেশন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে হোমনা-গৌরীপুর সড়কের থানা রোড পর্যন্ত গিয়ে পুনরায় তিতাস প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয় এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।

প্রতিবাদ সভায় এমদাদুল হক ফুল মিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখন,তিতাস উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা সদর কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ মহসীন ভূঁইয়া।বিশেষ অতিথির বক্তব্য রাখেন ,গাজীপুর সরকারী মডেল হাই স্কুল এন্ড কলেজের সাবেক সহকারী প্রধান শিক্ষক মুন্সি জসিম উদ্দিন আহম্মেদ,উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মোঃ সাইফুল আলম মুরাদ,শাহজাহানপুর থানা আ.লীগের (প্রস্তাবিত)মহিলা বিষয়ক সম্পাদিকা হাসিনা পারভিন মিনু, জেলা যুবদলের সহ-সভাপতি মোঃ মোয়জ্জেম হোসেন। বক্তারা বলেন,এই সহজ সরল খেটে খাওয়া দিনমুজুর লোকটির খুনি যেই হউক তাকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়ার দাবি জানান। উল্লেখ্য গত শনিবার গভীর রাতে জীবন মিয়া (৬০) তার নিজ ঘরে ১লাখ চল্লিশ হাজার টাকা সাথে নিয়ে একা থাকা অবস্থায় দুস্কৃতিকারীরা ঘরে ঢুকে টাকাগুলো নিয়ে মাথায় ও মুখে আঘাত করে মারাতœক আহত করে চলে যায়। রবিবার সকালে তার ছোট ভাই ছাইদুল হক ঘরে গিয়ে জীবন মিয়াকে আহত অবস্থায় দেখে ডাক চিৎকার শুরু করে। চিৎকার শুনে স্থানীয়রা জীবনকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে পরে আশংঙ্খাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরন করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় তিনি বুধবার মৃত্যু বরণ করেন এবং বৃহস্পতিবার সন্ধায় পারিবারিক কবরস্থানে দাফন করেন।এঘটনা এলাকায় ছড়িয়ে পরলে জনমনে ক্ষোভের সৃষ্টি হয় এবং আজ এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন। উক্ত ঘটনায় জীবন মিয়ার ছোট ভাই অজি মিয়া বাদী হয়ে আসামী অজ্ঞাত রেখে তিতাস থানায় একটি হত্যা মামলা রুজু করেন।তিতাস থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম বলেন, এঘটনায় অজ্ঞাতনামা আসামী দিয়ে একটি হত্যা মামলা রুজু করা হয়েছে ও প্রতক্ষ্য এবং পরক্ষ্যভাবে তদন্ত চলছে আশা করি খুব শিঘ্রই আমরা খুনিদের চিহ্নিত করতে পারব।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর