জাতীয় শোক দিবস: শিশু একাডেমির উদ্যোগে শিশুদের অংশগ্রহণে প্রতিযোগিতা

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী-২০১৯ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি সাতক্ষীরা জেলার উদ্যোগে শিশুদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা শিশু একাডেমির আয়োজনে শিশুদের সুন্দর হাতের লেখা, চিত্রাংকন, বঙ্গবন্ধু বাংলাদেশ বিষয়ক কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ২ শতাধিক প্রতিযোগি অংশ নেয়। শিশুদের বিভিন্ন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন অধ্যাপক মোশতাক আহমেদ শুভ্র, সাতক্ষীরা পিটিআই ইন্সট্রাক্টর শুভেন্দু কুমার দাস, চিত্র শিল্পী এম.এ জলিল, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুশফিকুর রহমান মিল্টন, জেলা শিল্পকলা একাডেমি পরিচালনা কমিটির সদস্য শেখ ফারুকুজ্জামান ডেভিট, দীপক কুমার মৃধা, নাসির উদ্দিন ও শেখ আরিফুল ইসলাম আওয়াল প্রমুখ। প্রতিযোগিতা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ আরিফুল ইসলাম।

আগামী ১৫ আগস্ট সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। সমগ্র অনুষ্ঠান সমন্বয়কের দায়িত্ব ও সঞ্চালনা করেন জেলা শিশু একাডেমির লাইব্রেরিয়ান শেখ রফিকুল ইসলাম রফিক।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর